কাজির দেউরির তানু কাবাবে বাসি খাবার, নোংরা পরিবেশ বহদ্দারহাটের আলিফে

নোংরা পরিবেশে খাবার বানানো, পোড়া তেল ব্যবহারসহ রেস্টুরেন্টের ফ্রিজে বাসি কাবাব ও লেগরোস্টের রাখায় চট্টগ্রাম নগরীর দুটি রেস্টুরেন্ট এবং দুটি হোটেলকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে এসব প্রতিষ্ঠানের মালিকদের ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো নগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন তানুর কাবাব রেস্টুরেন্ট, বহদ্দারহাট মোড়ের আলিফ রেস্টুরেন্ট, মুনসুরাবাদ এলাকার নিউ মেহমান হোটেল এবং কাশেম হোটেল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ‘রেস্টুরেন্টের ফ্রিজে বিভিন্ন বাসি কাবাব এবং লেগরোস্ট সংরক্ষণ, খাবারে পোড়া তেল ব্যবহার, মেয়াদবিহীন বিভিন্ন মসলা ও রান্নার উপকরণ ব্যবহার করা এবং নোংরা পরিবেশে খাদ্য তৈরির দায়ে দুই রেস্টুরেন্ট ও দুই হোটেলকে জরিমানা করা হয়। এর মধ্যে তানুর কাবাব রেস্টুরেন্টে ৫০ হাজার টাকা, আলিফ রেস্টুরেন্টকে ৭০ হাজার টাকা, নিউ মেহমান হোটেলকে ৫ হাজার টাকা এবং কাশেম হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

এছাড়া বহদ্দারহাট এলাকার ‘দ্যা ব্লু মুন’ নামের একটি আবাসিক হোটেলের লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা জরিমানা এবং এক মাসের মধ্যে লাইসেন্স করার নির্দেশনা দেওয়া হয়।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!