কাউন্সিলর মনোনয়ন নিয়ে প্রশ্ন তুললেন মেয়র নাছির

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিলর মনোনয়ন নিয়ে এবার প্রশ্ন তুলেছেন খোদ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোনয়ন বঞ্চিত মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রামের কেউ এই মনোনয়ন প্রক্রিয়ার সাথে জড়িত ছিলনা বলে জানিয়ে কিসের ভিত্তিতে এই কাউন্সিলর মনোনয়ন দেয়া হলো সেটি নিয়েও প্রশ্ন রাখেন মেয়র নাছির।

সোমবার (২ মার্চ) দুপুরে নগরীর রিমা কমিউনিটি সেন্টারে যুবলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় মেয়র এসব প্রশ্ন রাখেন।

মেয়র নাছির বলেন, ‘আমার কাছে প্রশ্ন করেছে অনেকে, আমাদের প্রানপ্রিয় নেতা নৌকা প্রতীকের মনোনীত জনাব রেজাউল করিমের কাছে প্রশ্ন করেছেন অনেকে। এই প্রার্থীগুলো কিভাবে মনোনয়ন পেলেন। আসলে আমরা কোন কিছু জানিনা।’

কারা এই মনোনয়ন দিয়েছে সেই প্রশ্ন তুলে তিনি বলেন, ‘আমরা বলি আপনারা জানেন? এসব কাউন্সিলর প্রার্থীকে কারা মনোনয়ন দিয়েছে এটা কি আমরা জানি? আমাদের জানামতে চট্টগ্রামের কেউ এই মনোনয়ন প্রক্রিয়ার সাথে জড়িত নই। আজকে তাহলে কারা এদেরকে নির্বাচন করেছে? তারা কারা? তারা কি জেনে শুনে করেছে? তারা জেনে শুনে করেননি।’

তিনি আরও বলেন, ‘নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য তারা কাজটি করেছেন। বিগত দিনে তাদের কি কর্মকাণ্ড ছিল? এখনো তাদের ব্যাপারে শঙ্কিত। তারা কিভাবে মনোনয়ন পেলেন।’

যুবলীগের বিভাগীয় সভায় আ জ ম নাছির উদ্দিন আবার বলেন, ‘এই কথাগুলো আমি বলতে চাই না। আমি যদি কথা বলি তাহলে এই কথার সূত্র ধরে অনেকে হয়তো অনেক কথা বলার চেষ্টা করবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ড যে মনোনয়ন প্রদান করেছে সেটাই আমার কাছে শিরোধার্য। সেটা নিয়ে আমি কাজ করেছি এবং কাজ করবো। কাজ করেই আমি প্রমান করে দিব মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমি শতভাগ অনুগত। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। একদিনে আওয়ামী লীগে আসিনি।’

এদিকে সোমবার দুপুর ১২ টায় রিমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সমাবেশের কার্যক্রম শুরু হয়। প্রতিনিধি সভায় স্বাগত বক্তব্য দেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ। স্বাগত বক্তব্যে পরশ বলেন, ‘যুবলীগের ঐতিহ্য রয়েছে। নানা কারণে যুবলীগের ইমেজ ক্রাইসিস তৈরি হয়েছিল। জননেত্রী শেখ হাসিনা আমাদের দায়িত্ব দিয়েছেন। আমরা কাজ করছি যুবলীগকে একটি সুশৃঙ্খল সংগঠন হিসেবে তৈরি করতে’।

এসময় চসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে যুবলীগ নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি। নির্বাচন পরিচালনার জন্য যুবলীগের পক্ষ থেকে কমিটি করে দেওয়া হবে বলেও জানান পরশ।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বিভাগীয় প্রতিনিধি সভায় ১৫টি সাংগঠনিক জেলা ও তার আওতাধীন বিভিন্ন ইউনিটের প্রায় ৫০০ প্রতিনিধি অংশ নিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড চট্টগ্রাম সিটি কর্পোরেশেনের ৫৫ জন কাউন্সিলর পদে মনোনয়ন দেন। বেশ কয়েকটি ওয়ার্ডে এই মনোনয়নের বিরুদ্ধে বিক্ষোভ সংবাদ সম্মেলন হয়েছে। অনেক আওয়ামী লীগ নেতাই সরাসরি কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। প্রত্যেক ওয়ার্ডেই একাধিক বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী রয়েছে।

এআরটি/এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!