কাউন্সিলরের সনদ বিক্রি বায়েজিদের দোকানে, প্রতারক ধরা

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী জালালাবাদ এলাকায় একটি দোকানের কম্পিউটার অপারেটর হিসেবে পরিচিত মো. জিয়াউদ্দিন (৩২)। তার এ কাজ করার আড়ালে ওই এলাকায় পোশাক শ্রমিকদেরকে টাকার বিনিময়ে বানিয়ে দেওয়া হতো নকল জন্ম ও জাতীয় নাগরিক সনদ। নকল এ সনদে স্ক্রিন করে বসানো হতো স্থানীয় কাউন্সিলর সিল ও স্বাক্ষর। জনৈক এক ব্যক্তির তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে নকল জাল সনদসহ অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে থানার জালালাবাদ জেলা পরিষদ আবাসিক এলাকার বিপরীতে বখতিয়ার ট্রেডার্স নামের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে জাতীয় নাগরিকসনদপত্র তৈরীর কম্পিউটার মনিটর, সিপিও, মাউস ও কি-বোর্ড জব্দ করে পুলিশ।

গ্রেপ্তার মো. জিয়াউদ্দিন চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার কুলগাঁও লতিফ মোল্লার বাড়ির আবু তাহেরের পুত্র।

পুলিশ জানায়, জিয়াউদ্দিন জালালাবাদ এলাকায় বখতিয়ার ট্রেডার্স নামীয় একটি দোকানে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করে আসছেন। সেখোনে তার কম্পিউটারের স্থানীয় কাউন্সিলরের সিল ও স্বাক্ষর নকল করে বিভিন্ন মানুষকে নকল সার্টিফিকেট, জন্ম ও জাতীয় নাগরিক সনদ বিক্রি করতেন তিনি। জনৈক মো. সাজ্জাদ হোসাইন (২৬) এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে জিয়াউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। তার কম্পিউটার থেকে জাল সনদ বানানোর বেশ কিছু সনদ জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, ‘গ্রেপ্তার জিয়াউদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে জাল সনদ বানানোর অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়েছে।’

মুআ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!