কলেজ জাতীয়করণের আদেশ পূনর্বহাল দাবি : লাগাতার অবরোধে রাঙ্গামাটির চার রুট অবরুদ্ধ

রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া কলেজটির জাতীয়করণের আদেশ পুনর্বহাল রাখার দাবিতে সোমবার থেকে অনির্দিষ্টকালের লাগাতার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।

rangamati2014080521441920140827215649-1419426707

অবরোধের প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। অবরোধে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর পর্যাপ্ত টহল জোরদার রাখা হয়েছে বলে জানা গেছে।
বাঙালহালিয়া কলেজ জাতীয়করণ আন্দোলন কমিটির ডাকে লাগাতার এই অবরোধ কর্মসূচিতে শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশ নিচ্ছে বলে জানান, আন্দোলনকারীরা। তারা বলেন, দাবি মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন থেকে পিছু হটবেন না স্থানীয়রা।
এদিকে লাগাতার সড়ক অবরোধে রাঙ্গামাটির চারটি রুট রাঙ্গামাটি-বান্দরবান, রাঙ্গামাটি-রাজস্থলী, কাপ্তাই-বান্দরবান এবং রাজস্থলী-চট্টগ্রাম অবরুদ্ধ হয়ে পড়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক যোগাযোগ। অবরোধে ওইসব রুটে কোনো রকম যানবাহন চলাচল করতে পারছে না। বাঙালহালিয়া কলেজটির অবস্থান জেলার রাজস্থলী উপজেলার রাঙ্গামাটি-বাঙালহালিয়া ভায়া রাজস্থলী-বান্দরবান সড়কের পাশে।
আন্দোলনকারীরা জানান, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারা দেশের ১৯৯টি কলেজ জাতীয়করণের মধ্যে রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া কলেজটিও অন্তর্ভূক্ত ছিল। কিন্তু পরে তা বাতিল করে রাজস্থলী কলেজকে জাতীয়করণে অর্ন্তভুক্ত করা হয় বলে জানা গেছে।

কলেজটির জাতীয়করণের আদেশ পুনর্বহালের দাবিতে আন্দোলনে নামে এলাকার সর্বস্তরের জনগণ। তারা অবিলম্বে সরকারের পূর্বে প্রস্তাবিত বাঙালহালিয়া কলেজকে জাতীয়করণের দাবি জানান। অন্যথায় এলাকার সচেতন জনসাধারণ কঠোর অবস্থান থেকে সরবে না।

রিপোর্ট : চৌধুরী হারুনুর রশীদ,রাঙ্গামাটি।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!