কলেজ ছাত্র সাইফুল আলম হত‌্যায় মা-ছেলে-ভাইয়ের যাবজ্জীবন, মেয়ের ১০ বছরের দন্ড

প্রতিদিন রিপোর্ট :
দেড় যুগ আগে হাটহাজারীতে সাইফুল আলম (১৯) নামে এক কলেজছাত্রকে হত্যা মামলায় মা বেবী আক্তার ও তার ছেলে ফোরকান এবং ভাই মোহাম্মদ জাহাঙ্গীরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় মা বেবী আক্তারের মেয়ে আনোয়ারা বেগমকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ এ রায় দিয়েছেন।
images-520x245
রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অঞ্জন বিশ্বাস বলেন, পিটিয়ে হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১০ জনের সাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন বিচারক। এ রায়ে মা বেবী আক্তার ও তার ছেলে ফোরকান এবং ভাই মোহাম্মদ জাহাঙ্গীরকে যাবজ্জীবন কারাদণ্ড পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার ‍টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। অন্যদিকে বেবী আক্তারের মেয়ে আনোয়ারা বেগমকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

 

মোহাম্মদ জাহাঙ্গীর ও বেবী আক্তার বর্তমানে কারাগারে রয়েছেন উল্লেখ করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অন্য আসামি মোহাম্মদ ফোরকান বর্তমানে পলাতক রয়েছেন বলে জানান অঞ্জন বিশ্বাস।

 

অতিরিক্ত পিপি অঞ্জন বিশ্বাস বলেন, ১৯৯৮ সালের ১১ জুন হাটহাজারী উপজেলার সাদেক নগর গ্রামে এক পরিবারের মুরগি পাশের বাড়িতে যাওয়া নিয়ে ঝগড়ার একপর্যায়ে সংঘর্ষ হয়। সেসময় আসামিদের পরিবারের সদস্যদের লাঠির আঘাতে সাইফুল আলম নামে ১৯ বছর বয়সী এক যুবক গুরুতর আহত হন এবং পরে হাসপাতালে মারা যান। এ ঘটনায় নিহতের ভাই আবদুর রহিম একটি হত্যা মামলা দায়ের করেন।

১৯৯৯ সালের জানুয়ারিতে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০০১ সালের ৩০ জানুয়ারি অভিযোগ গঠন করা হয়।

 

রিপোর্ট : রাজীব

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!