কলেজে ছাত্রলীগ প্রবেশে পুলিশি বাঁধার অভিযোগ : নুরুল আজিম রনির সমর্থকদের লাঠিপেটা

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’পক্ষে গত দু’দিনের সংঘর্ষের পর কলেজ ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের পাশাপাশি কলেজের ছাত্রলীগ কর্মীদেরও প্রবেশে বাঁধা দেওয়ার অভিযোগ করেছে ছাত্রলীগ।

অভিযোগে তারা বলেন কলেজের ইউনিফর্ম পড়ে আসার পctg-college_bcl-clash_samakal_focus-bangla_219568_0রও বহিরাগতদের পক্ষ নিয়ে পুলিশ তাদের লাঠিপেটা করে। পুলিশের লাঠিপেঠায় ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির তিনজন সমর্থক আহত হয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কলেজের মূল ফটকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মনির, নায়েম ও মাহমুদুল করিম। এদের মধ্যে মনির ও নায়েমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে এ বিষয়ে চকবাজার থানার ওসি আজিজ আহমেদ বলেন, ‘কলেজ প্রশাসনের নির্দেশে ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ। কিছু শিক্ষার্থী নির্দেশ না মেনে কলেজে প্রবেশ করতে চাইলে আমরা হাল্কা লাঠিচার্জ করে সড়িয়ে দিয়েছ

এদিকে কলেজ সূত্রে জানা যায়, একাদশ শ্রেনীতে শিক্ষার্থী ভর্তিকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে ভাঙচুরসহ বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের দুই পক্ষ। এসব হামলায় বহিরাগতদের উপস্থিতিও লক্ষ করা গেছে। তাই একাদশ শ্রেনীর ভর্তি কার্যক্রম সুষ্ঠু ভাবে শেষ করতে, কলেজ ক্যাম্পাসে বহিরাগত ও নিয়মিত শিক্ষার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে কলেজ প্রশাসনের এ আদেশ ভঙ্গ করে ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির পক্ষের ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমের নেতৃত্বে কলেজে প্রবেশের চেষ্টা করলে পুলিশের সাথে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ ছাত্রলীগ কর্মীদের লাঠিপেটা করে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!