কর্ণফু্লীতে ৭০০ টন পাথর নিয়ে বাল্কহেড ডুবি, ২ জন নিখোঁজ

ঘন কুয়াশার কারনে চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালারপোল এলাকায় নির্মাণাধীন ব্রিজের পিলার না দেখায় তাতে ধাক্কা লেগে ৭০০ টন পাথর বোঝাই বাল্কহেড (নৌযান) ডুবে যায়। এ ঘটনায় দুইজন শ্রমিক নিখোঁজ রয়েছে।

সোমবার (১ মার্চ) ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রহমত আলী ও আবুল কালাম মুন্সী নামের এই দুই শ্রমিককে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

জানা যায়, আরেকটি নির্মাণাধীন সেতুর জন্য নগরের মাঝিরঘাট থেকে পাথর নিয়ে যাচ্ছিল বাল্কহেডটি। এ সময় ওই নৌযানে ২৪ জন শ্রমিক ও ৫ জন স্টাফ ছিলেন। ২৪ জন শ্রমিকসহ পাথরবোঝাই বাল্কহেডটি সাইটে যাওয়ার পথে কুয়াশার কারণে পুরনো পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় তলা ফেটে যায় এবং কয়েক মিনিটের মধ্যে নৌযানটি ডুবে যায়। এ সময় একজন শ্রমিক লাফ দিয়েছিলেন, আরেকজন ঘুমিয়ে ছিলেন। তারা দুইজনই নিখোঁজ রয়েছেন।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম মিজানুর রহমান বলেন, ‘ভোর আনুমানিক ৪ টার দিকে কর্ণফুলী কালারপোল এলাকায় নদীতে ঘনকুয়াশার কারণে পিলার দেখতে না পেয়ে ধাক্কা লাগে একটি পাথর বোঝাই বাল্ডহেড (নৌযান)। এতে দুজন নিখোঁজ রয়েছে। দুজনকে আহত অবস্থায় মেডিকেল পাঠানো হয়েছে তারা চিকিৎসা শেষে বাড়ি চলে গেছে।’

আরএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!