কর্ণফুলীতে ৩০ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার, তৈরি হচ্ছে শিশু পার্ক

চট্টগ্রামের কর্ণফুলীর চরলক্ষ্যা ইউনিয়নে প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাস জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। উদ্ধার করা জমিতে শিশুদের চিত্তবিনোদনে আনন্দ পার্ক ও সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলীর ইউএনও মো. মামুনুর রশীদ।

মঙ্গলবার (৪ এপ্রিল) উদ্বোধনী অনুষ্ঠানে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) মো. মামুনুর রশীদ এর সভাপতিত্বে কার্যক্রমটি উদ্বোধন করেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নে দীর্ঘদিন যাবত প্রায় সাড়ে ৪ একর সরকারি জমি বেদখল ছিলো। স্থানীয় একটি প্রভাবশালী গ্রুপ ধীরে ধীরে জমিটি দখলে নিয়েছিল।

কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী কিছুদিন আগে জমিটি দখলমুক্ত করেন।

পরে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে সেখানে শিশুদের জন্য পার্ক গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়। এই পার্কটি গড়ে তুলতে ইউনিয়ন পরিষদের অর্থায়নে সেখানে শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলার সরঞ্জাম বসানো হয়েছে। শুরুতেই ৩টি প্যাডেলিং বোট ও ০১ টি কায়াকিং নৌকা বসানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. জাহেদুল আলম, প্রকল্প কর্মকর্তা তাসলিমা আকতার, মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন মোহাম্মদ আলমগীরসহ প্রমূখ।

ইউএনও মো. মামুনুর রশীদ চৌধুরী বলেন, কর্ণফুলী উপজেলায় শিশুদের বিনোদন কেন্দ্রের অভাব রয়েছে। চরলক্ষ্যার এই জায়গায় পার্ক নির্মাণ করায় শিশুরা আনন্দ উপভোগ করতে পারবে বলে আমি মনে করি ।

চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান তালুকদার বলেন, আপাতত কিছু খেলার সামগ্রী বসানো হয়েছে। এখানে আরও খেলার সামগ্রী আনা হবে। শিশুপার্ক নির্মাণে এখন পর্যন্ত ৭ লাখ টাকার কেনাকাটা করা হয়েছে।

উপজেলা প্রশাসন জানায়, উদ্ধারকৃত খাস জমির বর্তমান বাজারমূল্য প্রায় ৩০ কোটি টাকা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!