কর্ণফুলীতে সব পদে নৌকার জয়

কর্ণফুলীতে সব পদে নৌকার জয় 1বিশেষ প্রতিবেদক : নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে সব পদে নৌকার জয় হয়েছে । তন্মধ্যে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে দিদারুল ইসলাম চৌধুরী ও বানাজা বেগম।

রোববার (২৪ সেপ্টেম্বর ) রাতে কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান নির্বাচনের ফল ঘোষণা করেন।

তিনি জানান, চেয়ারম্যান পদে ফারুক চৌধুরী নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৪৪ হাজার ৩৬ ভোট। তার প্রতিদ্বন্ধী বিএনপির প্রার্থী এসএম ফোরকান পেয়েছেন ৬ হাজার ৭১৭ ভোট। ইসলামিক ফ্রন্টের প্রার্থী জাহাঙ্গীর আলম চৌধুরী পেয়েছেন ১ হাজার ২৬০ ভোট।

কর্ণফুলীর উপজেলার ১ লাখ ৭ হাজার ৭৯৯ জন ভোটারের মধ্যে ৫৩ হাজার ৫০৪ জন ভোট দিয়েছে বলেও জানান নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন; তিনি বলেন, ‘ভোটার উপস্থিতি ছিল ৪৯ দশমিক ৫৮।’

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, নৌকা প্রতীকে ভাইস চেয়ারম্যান পদে দিদারুল ইসলাম চৌধুরী ৪০ হাজার ৫২৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপির প্রার্থী মো. ওসমান পেয়েছেন ৬ হাজার ৩১০ ভোট। নৌকা প্রতীকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বানাজা বেগম পেয়েছেন ৪২ হাজার ৫০১ ভোট। তার প্রতিদ্বন্ধী বিএনপির প্রার্থী উম্মে মিরজান শামীমা পেয়েছেন ৬ হাজার ৯৩৯ ভোট।

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী মো. ফারুক চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী জয় পেয়েছেন ভাইস চেয়ারম্যান পদে; মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হলেন কর্ণফুলী থানা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদিকা এবং ইউপি সদস্য বানাজা বেগম।

এর আগে রোববার সকাল ৮টা থেকে কর্ণফুলী উপজেলার ৪২টি কেন্দ্রে কেন্দ্রে একযোগে ভোট শুরু হয় ব্যাপক নিরাপত্তার মধ্যে। ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

প্রতি ২ কেন্দ্রে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। ৫ ইউনিয়নের ৪২টি নির্বাচনী কেন্দ্রে প্রতিটিতে ৭ জন পুলিশ, ১৩জন আনসার সদস্য এবং বিজিবি ও র‌্যাবের ৫টি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করে।

২০১৬ সালের ৯ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর ১১২ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামের কর্ণফুলী থানাকে উপজেলায় উন্নীতকরণের সিদ্ধান্ত গ্রহণ করে সরকার; পটিয়া উপজেলাধীন চরলক্ষ্যা, চরপাথরঘাটা, শিকলবাহা, জুলধা ও বড় উঠান ইউনিয়ন সমন্বয়ে এই উপজেলা গঠন করা হয়।

নতুন এ উপজেলার জনসংখ্যা প্রায় তিন লাখ। চলতি বছরের ২৯ এপ্রিল স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ কর্ণফুলী উপজেলা পরিষদের আনুষ্ঠানিক দাপ্তরিক কার্যক্রম উদ্বোধন করেন।

উপজেলা হিসেবে যাত্রা শুরুর পর প্রথমবারের মত উপজেলা পরিষদের নেতৃত্ব বেছে নিয়েছেন কর্ণফুলী উপজেলার বাসিন্দারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!