স্কুল থেকে কেজি দরে বিক্রি হচ্ছে চলতি বছরের নতুন বই!

কর্ণফুলী

কর্ণফুলীতে কেজি দরে নতুন বই বিক্রি হচ্ছে এ বছরের মাধ্যমিকের নতুন বই। এ সময় ১৭ বস্তা বিনামূল্যের নতুন বই জব্দ করে কর্ণফুলী থানা পুলিশ। গতকাল উপজেলার চরপাথরঘাটার খোয়াজনগর এলাকা থেকে এসব বই উদ্ধার করা হয়েছে।

সরে জমিনে গিয়ে দেখা যায়, ২০১৯ শিক্ষাবর্ষের দশম, নবম শ্রেণীর নতুন বই সহ সপ্তম ও ষষ্ঠ শ্রেণির নতুন ও পুরাতন মিলে পাঁচ শতাধিক বই আছে। এসব বই টাকায় কেজি দরে বিক্রি করে দেয়। ক্রেতা এসে স্কুল থেকে বই নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বইসহ ক্রেতাকে আটক করে। এ সময় স্থানীয় জনগণ পুলিশকে খবর দেয়।

book

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর মাহমুদ ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বই উদ্ধার করে পটিয়া জিরি এলাকার তিন ক্রেতাকে থানায় নিয়ে যান। কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. জুবায়ের সৈয়দ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে, এসব বই বিক্রির সাথে জড়িত রয়েছেন একই স্কুলের পিটি শিক্ষক প্রভাত চক্রবর্তী ও পটিয়া শিক্ষা অফিসের হেড ক্লার্ক সুবীর।

স্থানীয় লোকজন চট্টগ্রাম প্রতিদিনকে জানান, যারা এই পাপ কাজে সাথে জড়িত তাদের উপযুক্ত শান্তি দাবি জানাচ্ছি। জ্ঞানের সাথে ব্যবসা করা সবচেয়ে নিকৃষ্ট কাজ।

কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. জুবায়ের সৈয়দ জানান, এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করা হয়েছে। বইগুলো উপজেলার আছিয়া মোতালেব রেজিয়া নাসরিন উচ্চ বিদ্যালয় হতে ভাঙারির দোকানে নিয়ে যাচ্ছেন বলেন জানান তিনি।

আছিয়া মোতালেব বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর কাছে এ বিষয়ে জানতে চাইলে জিয়া উদ্দীন বলেন, বইগুলো পটিয়া উপজেলার শিক্ষা অফিসের হেড ক্লার্ক সুবীর বাবু এসে সরকারি গোডাউনে নিয়ে যাচ্ছে বলে জানতাম। বিক্রি করছে কি না তা জানি না।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!