কর্ণফুলীতে আওয়ামী লীগের চেয়ারম্যান মনোনয়ন নিয়ে তোলপাড়

চট্টগ্রামের কর্ণফুলীর উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন। কিন্তু আলাউদ্দিন সরাসরি বলছেন, ‘তিনি নৌকার প্রার্থী নন। মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।’

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে তার নাম কীভাবে গেল এবং দপ্তর থেকে প্রকাশিত মনোনীতদের তালিকায় কীভাবে আলাউদ্দীনের নাম প্রকাশিত হল, এসব প্রশ্ন সংশ্লিষ্টদের। এনিয়ে চলছে তোলপাড়।

যদিও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি বলছেন, চরপাথরঘাটা ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ সেলিক হক। টাইপিং ভুলে আলাউদ্দিনের নাম এসেছে বলে দাবি তার।

এর আগে শুক্রবার (১৩ মে) গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অষ্টম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪০ ইউপিতে নৌকা প্রতীকের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়, যার মধ্যে কর্ণফুলীর চরপাথরঘাটা ইউপিও রয়েছে। একইদিন রাতে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নাম প্রকাশ করা হয়। সেখান আলাউদ্দীনের নাম রয়েছে।

নৌকা মনোনয়ন পাওয়ার বিষয়টি নিয়ে আলাউদ্দিন বলেন, ‘এটা হয়তো ভুল হতে পারে। আমার নাম কিভাবে আসল আমি নিজেও জানি না। আমার মনেহয় এটা ভুল হতে পারে। আমি দল থেকে ফরমও সংগ্রহ করিনি, জমাও দিইনি।’

এদিকে, শুক্রবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চরপাথরঘাটা ইউপির প্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম হকের নাম ছড়িয়ে পড়ে। তখন নেতা-কর্মীরা তাঁকে অভিনন্দনও জানান। কিন্তু দিবাগত রাত একটার সময় আওয়ামী লীগের ফেসবুক পেজে সারা দেশের প্রার্থীতালিকা ঘোষণা করা হলে সেখানে আলাউদ্দিনের নাম দেখা যায়।

আলাউদ্দিনের নাম প্রকাশ হওয়ার পর তিনি নিজেই ফেসবুকে পোস্টে লেখেন, ‘কেউ বিভ্রান্তি হওয়ার কিছু নেই। প্রিন্টিংয়ে ভুল হয়েছে, নৌকার মাঝি প্রিয় ভাই সেলিম হক।’

প্রসঙ্গত, চরপাথরঘাটা ইউনিয়ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৬ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে ও ভোটগ্রহণ হবে ১৫ জুন।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!