“কর্ণফুলীকে বাঁচানো না গেলে বাংলাদেশকে বাঁচানো যাবে না”

“কর্ণফুলীকে বাঁচানো না গেলে বাংলাদেশকে বাঁচানো যাবে না” 1প্রতিদিন ডেস্ক : উন্নয়নের স্বার্থে দলীয় বিভক্তির বাইরে এসে ঐক্যের প্রয়োজন। ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামে টেকসই উন্নয়ন নিশ্চিত করা না গেলে জাতীয় উন্নয়ন পিছিয়ে পড়বে। কর্ণফুলীকে বাঁচানো না গেলে বাংলাদেশকে বাঁচানো যাবে না।

 

শুক্রবার দেশের সর্বশেষ প্রযুক্তি সম্বলিত সংবাদভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘নিউজটোয়েন্টিফোরে’র প্রথম বর্ষপুর্তি উপলক্ষ্যে কাজীর দেউড়িস্থ চট্টগ্রাম স্টুডিওতে এক শুভার্থী সম্মেলনে আলোচকগন এমন মন্তব্য করেন।

 

সকাল থেকেই নগরীর কাজীর দেউড়ির এস আলম টাওয়ারে নিউজটোয়েন্টিফোর এর চট্টগ্রাম কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানাতে আসেন শিক্ষাবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবি, লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী-পেশারা মানুষ।

 

শুক্রবার দুপুরে কেক কেটে বর্ষপূর্তির দিনব্যাপী উদযাপন অনুষ্ঠানের সূচনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। চ্যানেলটির চট্টগ্রাম ব্যুরো প্রধান ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী সঞ্চালনায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের অভিভাবক বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এর পক্ষ থেকে আগতদের শুভেচ্ছা জানান।

 

চট্টগ্রাম স্টুডিওতে মনোমুগ্ধ এই শুভার্থী সম্মেলনে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র ছাড়াও অন্য গণপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সর্বস্তরের পেশাজীবি ও রাজনৈতিক, সাংস্কৃতিক , ব্যবসায়িক, সামাজিক সংগঠক শুাভার্থীগণ।

 

একে একে ফুলেল শুভেচ্ছা জানান, সংসদ সদস্য এম এ লতিফ, ওয়াসিকা আয়েশা খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উপ উপাচার্য শিরীন আকতার, পুলিশ কমিশনার ইকবাল বাহার বিপিএম পিপিএম, মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আলী আব্বাস, সাবেক সাংসদ মাজাহারুল হক শাহ, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আাওয়ামী লীগের উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, প্রেসক্লাবেরা সাধারন সম্পাদক শুকলাল দাশ, মহানগর বিএনপির সহসভাপতি এডভোকেট আবদুস সাত্তার সরওয়ার, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, নির্বাহী সদস্য ম শামসুল ইসলাম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রিটন, মহানগর আওয়াামীলীগের শিল্প ও বানিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাবুদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির কেন্দ্রিয় সহ সভাপতি আবু তাহের চৌধুরী, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, নগর বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, কবি নাট্যকার অভিক ওসমান, বাংলাদেশ বেতারের সাবেক মুখ্য উপস্থাপক ফজল হোসেন, চিটগাং চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, সাবেক প্যানেল মেয়র ও উইমেন চেম্বারের পরিচালক রেখা আলম চৌধুরী, জেলা পরিষদ সদস্য এডভোকেট উম্মে হাবিবা, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি দেবপ্রসাদ দাস দেবু, এক্স কাউন্সিলর ফোরামের সদস্য সচিব মুহাম্মদ জামাল হোসেন, নগর পুজা পরিষদের সাবেক সাধারন সম্পাদক সুমন দেবনাথ, পেশাজীবী নেতা এডভোকেট আনোয়ার হোসেন লিপু, টিভি ক্যামরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক শামসুল আলম বাবু, জুনিয়র চেম্বারের রাইসুল উদ্দিন সৈকত, সিসিএলের পাচিালক আবুল হাসনাত বেলাল, সুচিন্তা ফাউন্ডেশনের হাসনাত চৌধুরী ও বোখারি আজম,জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাইফুল আলম বাবু, বোধনের প্রনব চৌধুরী ও জাবেদ হোসেন, তারুন্যের উচ্চাসের মুজাহিদুল ইসলাম প্রমুখ।

যুবনেতা জাহাঙ্গীর আলম ও হেলাল উদ্দিন, শরফুদ্দিন আহমেদ চৌধুরী রাজু, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমনা তারেক, ইয়াসির আরাফাত, শাহেদ মিজান, শেখ মহিউদ্দিন বাবু, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাইফুজ্জামান জিপু, কেন্দ্রিয় ছাত্রলীগের সদস্য সাবরিনা চৌধুরী, পরিববর্তন চট্টগ্রামের আহবায়ক এহসান কুতুবী, বিএনপির কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খোন্দকারের একান্ত সহকারি অর্জুন কুমার নাথ প্রমুখ।

সাাংবাদিকদের মধ্যে ফুলের শুভেচ্চা জানান ডেইলি স্টারের ব্যুরো প্রধান দৈপায়ন বড়ুয়া রনি, কালের কণ্ঠের ব্যুরো প্রধান মোস্তফা নঈম, ডেইলি সানের ব্যুরো প্রধান নুরুদ্দিন আলমগীর, আজকের সুর্যোদয়ের ব্যুরো প্রধান জুবায়ের সিদ্দিকী, বাংলাদেশ প্রতিদিনের সাইদুল ইসলাম, মুহাম্মদ সেলিম, রেজা মুজাম্মেল, দিদারুল আলম, নুরুল আজাদ, সিটিজি টাইমস সম্পাদক গোলাম সরওয়ার, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের প্রদর্শনী সম্পদাক সোহেল সরওয়ার প্রমুখ।

এদিকে, বিজিএমইএ, চিটাগাং চেম্বার, হিন্দু বোদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ, পেশাজীবি সমন্বয় পরিষদ, খেলাঘর, গ্রুপ থিয়েটার ফোরাম, এনটিভি, আরটিভি, চ্যানেল নাইন, এস এ টিবি, মাছরাঙ্গা টিভি, দীপ্ত টিভি, ডাক দিয়ে যায়, রাহে ভান্ডার, বোধন, তারুন্যের উচ্চাস, বাংলাদেশ ছাত্রলীগ, আইন সহায়তা কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ নিউজটোয়েন্টিফোরের চট্টগ্রাম অফিসে ফুলেল শুভেচ্চা জানান। ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী ছাড়াও স্টাফ রিপোর্টার নয়ন বড়ুয়া জয় ও স্টাফ ক্যামরা পার্সন শামসুল আলম বাবু ও আহাদুল ইসলাম বাবু আগতদের স্বাগত জানান।

মেয়র আ জ ম নাছির উদ্দীন দেশের স্বার্থে চট্টগ্রামের উন্নয়নে দলীয় বিভক্তির বাইরে ঐক্যবদ্ধ হওয়া এবং গণমাধ্যমের সর্বোচ্চ সহযোগীতা প্রত্যাশা করেন। ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামে টেকসই উন্নয়ন নিশ্চিত করা না গেলে জাতীয় উন্নয়ন পিছিয়ে পড়বে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন তার বক্তব্যে বলেন, নিউজটোয়েন্টিফোর মাত্র এক বছরের মধ্যে জনগণের আস্থা অর্জন করেছে। আমি আশা রাখি প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রিয় ব্যক্তিত্ব আমার খুব আপনজন নঈম নিজামের নেতৃত্বে নিউজটোয়েন্টিফোর সামনের দিকে আরও এগিয়ে যাবে। নিউজটোয়েন্টিফোর চট্টগ্রামবাসীর সুখ-দুঃখের খবর প্রচারে এগিয়ে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান নিউজটোয়েন্টিফোর নারীর ক্ষমতায়ন ও মাদকমুক্ত যুব শক্তি প্রতিষ্ঠায় আরো বলিষ্ট রাখবে বলে আশা প্রকাশ করেন।

চবি উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী মুক্তিযোদ্ধের চেতনায় শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমে বিকাশের নিউজটোয়েন্টিফোরের ভুয়শী প্রশংসা করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার বিপিএম পিপিএম সংবাদ ভিত্তিক এই চ্যানেলের কাছে উপস্থাপন শৈলী ও কারিগরি দিকের প্রশংসা করে অপরাধ রোধে গণমাধ্যমের সহযোগী ভুমিকা তুলে ধরেন।

অন্য আলোচকগন নিউজটোয়েন্টিফোরের চট্টগ্রাম কেন্দ্রিক অনুষ্ঠান ও প্রতিবেদনকে বিশেষ গুরুত্ব দেওয়ায় ধন্যবাদ জানিয়ে বলেন, চট্টগ্রামের উন্নয়ন মানেই জাতীয় উন্নয়ন। কর্নফুলীকে বাঁচানো না গেলে জাতীয় উন্নয়ন পিছিয়ে পড়বে। কর্ণফুলীকে বাঁচানো না গেলে বাংলাদেশকে বাঁচানো যাবে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!