কর্ণফুলিতে কটন মিলে আগুন : ব্যাপক ক্ষয়ক্ষতি : ৩ সদস্যের তদন্ত কমিটি

প্রতিদিন ডেক্স :

চট্টগ্রামের কর্ণফুলি থানা খোয়াজ নগর এলাকার “গোল্ডেন সান” নামে একটি কটন কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতি হয়েছে অন্তত ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে মালিক পক্ষ দাবি করলেও ফায়ার সার্ভিস বলছে ক্ষয়ক্ষতির হিসাব এখনো করা হয়নি। তবে অগ্নিকান্ডের ঘটনার সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরপণ করার লক্ষ্যে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে জানিয়েছেন ফায়ার সার্ভিস।
agun-suta
আজ বৃহস্পতিবার সকালে ওই এলাকার ১০ তলা ভবনের দ্বিতীয় তলার সুতা কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনের খবর পেয়ে লামা বাজার এবং আগ্রাবাদ ষ্টেশন থেকে ২টি ইউনিটের ৩ টি গাড়ি ঘটনাস্থলে পৌছে  দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “গোল্ডেন সান” নামে এ সুতা তৈরীর কারখানায় আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কিসের থেকে আগুনের সুত্রপাত এবং অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি তাৎক্ষনিক নিরূপন করা যায়নি। তবে ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ৩ সদস্যের একটি কমিটি গঠন করবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

অন্যদিকে আগুনে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ এবং থাইল্যান্ডের যৌথ মালিকানাধীন এ প্রতিষ্ঠানের এমডি বেলাল। তিনি ধারণা করছেন আগুনের সূত্রপাতটি বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে হতে পারে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!