করোনা শনাক্তের খাতায় চট্টগ্রামে আরও ৭৬ জন

নতুন বছরের শুরু থেকে চট্টগ্রামে আবারও বাড়তে শুরু করেছে মহামারি করোনা। গত ২৪ ঘণ্টায় ৪ দশমিক ৯৬ শতাংশ হারে আরও ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭১ জন নগরের এবং ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে, এদিনও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ৯৮০ জনে। এদের মধ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৩ জনের। এর মধ্যে ৭২৩ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

শনিবার (৮ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৫৩০ জনের নমুনা পরীক্ষায় ৭৬ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তের হার চার দশমিক ৯৬ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে একজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে নয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে দুজন, শেভরন হাসপাতাল ল্যাবে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ছয়জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে তিনজন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে চারজনের করোনা শনাক্ত হয়।

এর আগে নতুন বছরের প্রথম দিন গত শনিবার (১ জানুয়ারি) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৯ জন। এরপর দিন রোববার ১৬ জন, সোমবার ২৩ জন, মঙ্গলবার ৩৫, বুধবার, ৫৩, বৃহস্পতিবার ৫৩ ও শুক্রবার ৮২ ও সবশেষ শনিবার (৮ জানুয়ারি) চট্টগ্রামে ৭৬ জনের দেহে করোনার জীবাণুর হদিস মিলেছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!