করোনা রোগী এবার আগ্রাবাদ-হালিশহরে, আরও বেড়েছে নমুনা জট

চট্টগ্রাম মহানগরীতে নতুন আরও দুজন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন। শনিবার (২৫ এপ্রিল) শনাক্ত হওয়া এই দুজনের একজন হালিশহর নয়াবাজারের বাসিন্দা, অপরজন আগ্রাবাদের শান্তিবাগ এলাকার। আক্রান্ত দুজনই পুরুষ। এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৪৭ জনে।

চট্টগ্রামের দুটি ল্যাবে মোট ১৮৯টি নমুনা পরীক্ষা হয়েছে শনিবার। আক্রান্ত দুজনের মধ্যে হালিশহর নয়াবাজারের একজন ৪০ বছর বয়সী ও আগ্রাবাদ শান্তিবাগ এলাকার জন ৩০ বছর বয়সী পুরুষ।

চট্টগ্রাম প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

শনিবার (২৫ এপ্রিল) চট্টগ্রামে দুটি ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে ১৬৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজেটিভ শনাক্ত হওয়া দুটো নমুনাই বিআইটিআইডির ল্যাবে পরীক্ষা করা হয়েছে। সিভাসুর ল্যাবে পরীক্ষা করা ২০টি নমুনার সবগুলোতেই নেগেটিভ ফলাফল এসেছে।

গত দুদিনে বিআইটিআইডিতে ১৮০টির বেশি করে নমুনা পরীক্ষা হলেও শনিবার সে সংখ্যা কিছুটা কমেছে। রমজানের প্রথম দিন হওয়ায় স্বেচ্ছাসেবক কম ছিল। এই কারনেই তুলনামূলক কম নমুনা পরীক্ষা করা গেছে বলে চট্টগ্রাম প্রতিদিনকে জানিয়েছেন বিআইটিআইডি ল্যাব প্রধান ডা. শাকিল আহমেদ।

এদিকে বিআইটিআইডিতে নমুনার জট বেড়েছে আরও। শনিবারের পরীক্ষা শেষে বিআইটিআইডিতে থাকা নমুনার সংখ্যা বেড়ে ৯০০ ছাড়িয়েছে বলে জানা গেছে। অন্যদিকে সিভাসুর ল্যাবে পরীক্ষা শুরু করাকে আশাব্যঞ্জক বললেও এটি কার্যকারিতা পেতে আরও একটু সময় লাগতে পারে বলে মন্তব্য করছেন সংশ্লিষ্টরা।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!