করোনা চিকিৎসায় আইসিইউ সুবিধায় এগিয়ে এলো পার্কভিউ

অবশেষে করোনাভাইরাসে আক্রান্ত চট্টগ্রামের মুমূর্ষু রোগীরা আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) সেবা পাচ্ছেন। সবার আগে এগিয়ে এসেছে নগরীর বেসরকারি হাসপাতাল পার্কভিউ হসপিটাল লিমিটেড।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যদি কেউ আইসিইউতে চিকিৎসা নেওয়ার প্রয়োজন হয় তাহলে আপাতত বেসরকারি হাসপাতাল পার্কভিউতে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

পার্কভিউতে যদি সংকুলন না হয় সেক্ষেত্রে জিইসি মোড়স্থ চট্টগ্রাম মেডিকেল সেন্টার, রয়েল হসপিটাল, এশিয়া হাসপাতাল এবং পাহাড়তলীর ইম্পেরিয়াল হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হবে।

পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম বলেন, করোনায় আতঙ্কিত না হয়ে সতচেতন হতে হবে। আক্রান্তরা সুস্থ হচ্ছেন। আমরা সেবার জন্য প্রতিষ্ঠান গড়ে তুলেছি। জাতির সংকটে যদি সেবাই দিতে না পারি তবে চিকিৎসক হিসেবে নিজের কাছেই অপরাধী হয়ে থাকবো আজীবন। তাই আমরা জাতির বৃহত্তর প্রয়োজনে আমাদের আইসিইউ সাপোর্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

পার্কভিউ হসপিটালের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে এগিয়ে আসাটা চট্টগ্রামবাসীর জন্য অবশ্যই আশার আলো। আমরা চট্টগ্রামের মানুষ আশা করি, অন্যান্য বেসরকারি হাসপাতাল ও শিল্পগ্রুপগুলো এগিয়ে আসবে।

প্রসঙ্গত, নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল এবং ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনাভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসা দেওয়া হবে। এ দুটির কোনটিতেই আইসিইউ সুবিধা নেই।

চট্টগ্রাম প্রতিদিনে এ নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ হলে চট্টগ্রাম আইসিইউ স্থাপন এবং করোনা আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিত নিয়ে উদ্যোগী হন কর্তৃপক্ষ। অবশেষে আইসিইউ নিশ্চিত হওয়ার পর সবার মধ্যে স্বস্তি আসছে।

এফএম/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!