করোনা—চট্টগ্রামে আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও শনাক্ত

২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২২

চট্টগ্রামে আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়ে হয়েছে দ্বিগুন। ৪ মৃত্যুর দিনে শনাক্ত বেড়ে হয়েছে ২২২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ১৩৪ জন এবং উপজেলার ৮৮ জন। অন্যদিকে নগরে মৃত্যু হয়েছে ৩ জনের এবং উপজেলায় ১ জনের।

এ নিয়ে মোট আক্রান্ত ৫৫ হাজার ৬৮৮ জন। এদের মধ্যে মারা গেছেন ৬৫১ জন।

শুক্রবার (১৮ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ১০টি ল্যাবে ১ হাজার ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৬০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের নমুনায় করোনা পজিটিভ আসে।

এছাড়া নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরের করোনার উপস্থিতি পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!