করোনা কেড়ে নিল চট্টগ্রাম নগরের ৫ জনের প্রাণ, শনাক্ত বেড়ে ২৯৩

প্রাণঘাতী করোনার কোপে চট্টগ্রাম নগরে মারা গেলেন আরও ৫ জন। এর আগে পর পর দুদিন চট্টগ্রামে সাত জনের মৃত্যু হয়েছিল। একই সময়ে শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৯৩। আর আক্রান্তদের মধ্যে নগরের ২৪৯ জন আর উপজেলার বাসিন্দা ৪৪ জন।

১৯ এপ্রিল (সোমবার) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৩৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ২৯৩ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৭ হাজার ২২৭ জন। নতুন ৫ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৬৪ জনে।    

এদিন চট্টগ্রামের আটটি ল্যাবের মধ্যে সাতটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষা করে ৬০ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন করোনা শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষায় ৫১ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬টি নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫০ জনের নমুনায় ১৯ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩৯ জনের।  

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!