করোনায় রেকর্ড ভাঙলো চট্টগ্রাম—একদিনেই শনাক্ত ৫১৮

দেশের সাথে তাল মিলিয়ে চট্টগ্রামেও প্রায় প্রতিদিন মহামারি করোনাভাইরাসে শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত বছরের মার্চে করোনা সংক্রমণ শুরুর পর এমন ভয়াবহ পরিস্থিতি আর দেখা যায়নি চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫১৮ জন। নতুন শনাক্তদের মধ্যে ৪৩৬ জন নগরের ও ৮২ জন উপজেলার বাসিন্দা। এটিই এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। সেই সাথে চট্টগ্রামে করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ।

শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন অফিসের পাঠানো প্রতিবেদনে জানা যায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৫১৮ জন। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৪০ হাজার ৮০১ জনের মধ্যে ৩২ হাজার ৪৯৮ জন নগরের ও ৮ হাজার ৩০৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৯ জন; এর মধ্যে ২৮৫ জন নগরের ও ১০৪ জন উপজেলার বাসিন্দা।

প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের শরীরে করোনা জীবাণু পাওয়া যায়।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৮৪৬ জনের জনের নমুনা পরীক্ষা করানো হয়। তাতে করোনা শনাক্ত হয় ৭৭ জনের দেহে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইয়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের শরীরে করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি।

অন্যদিকে, নগরীর বেসরকারি করোনা পরীক্ষাগার ইমপেরিয়াল হাসপাতালে ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও আরটিআরএলে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা ধরা পড়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!