করোনায় মারা গেলেন ‘কাইশ্যা’

করোনাভাইরাস জনিত কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানিজ কমেডিয়ান কেন শিমুরা। তিনি বাংলাদেশে কাইশ্যা নামে পরিচিত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

সোমবার (৩০ মার্চ) তার মৃত্যুর খবর দিয়েছে জাপানের ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন।

জানা যায়, সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হন এই কমেডিয়ান। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে রোববার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। টোকিওর একটি হাসপাতালে মারা যাওয়া এই কমেডিয়ান ১৯৭০ সালের দিকে অভিনয় জগতে প্রবেশ করেন।

বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় শিমুরা। বাংলাদেশে তার ডাবিং ভিডিওগুলো সব বয়সীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

এর আগে করোনাভাইরাস জনিত কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বিশ্বখ্যাত শেফ ফ্লয়েড কার্ডোজ। যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বুধবার শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রসঙ্গত, এই ভাইরাসে বিশ্বখ্যাত অনেক ব্যক্তিও আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে রয়েছেন- কানাডার ফার্স্ট লেডি সোফি গ্রেগরি ট্রুডো, ব্রিটিশ রাজসিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস, ব্রিটেনের স্বাস্থ্য মন্ত্রী নাদিনে ডোরিয়েস, ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিসটার, ইরানের স্বাস্থ্য উপ মন্ত্রি ইরাজ হারিরচি, ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন প্রমুখ।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!