করোনায় দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

করোনাভাইরাসে প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা প্রথমবারের মতো পাঁচশ পেরিয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০৩ জন। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হলেন মোট ৪ হাজার ৬৮৯ জন।

এ পর্যন্ত এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্তের ঘটনা। যদিও এদিন মৃত্যুর সংখ্যা কমেছে একটু। নতুনভাবে মৃত্যু হয়েছে ৪ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৩১ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১১২ জন।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

এছাড়াও দেশের ২১টি করোনা পরীক্ষাগার প্রতিষ্ঠান থেকে নমুনা সংগ্রহ করে মোট ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট ৩৯ হাজার ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদিকে, এ পর্যন্ত চট্টগ্রাম বিভাগে করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৩৬৯টি। তারমধ্যে করোনা পজেটিভ ৮০ জন। বিআইটিআইডির ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে মোট ১৮৪টি। নতুন রোগী শনাক্ত না হওয়ায় চট্টগ্রামে করোনার সংক্রমিত রোগী আগের মত ৪৩ জনেই রয়েছে। চট্টগ্রামে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১২ জন।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!