করোনায় চট্টগ্রামে ১১৭৩ মৃত্যু, ৬ বিভাগে ১৬৭১ জন

করোনাভাইরাসে দিনের পর দিন লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন, আগেরদিন (শুক্রবার) মারা গিয়েছিলেন ১৯ জন। ফলে এখন পর্যন্ত (৩১ অক্টোবর) পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো পাঁচ হাজার ৯২৩ জনে। এর মধ্যে চট্টগ্রাম বিভাগেই রয়েছেন এক হাজার ১৭৩ জন। অবশ্য ঢাকা বিভাগে সবচেয়ে বেশি তিন হাজার ৭৯ জন রয়েছেন। তাছাড়া দেশের বাকি সব বিভাগে মৃত্যুর মোট সংখ্যা এক হাজার ৬৭১ জন। দেশে সবচেয়ে কম মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে, মাত্র ১২২ জন।

৩১ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যামতে বিভাগ অনুযায়ী মৃত্যুর পরিসংখ্যান হচ্ছে- ঢাকায় তিন হাজার ৭৯ জন, চট্টগ্রামে এক হাজার ১৭৩ জন, রাজশাহীতে ৩৭১ জন, খুলনায় ৪৭০ জন, বরিশালে ২০০ জন, সিলেটে ২৪৬ জন, রংপুরে ২৬২ জন এবং ময়মনসিংহে ১২২ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৩২০ জন, আর আগের দিন শুক্রবার (৩০ অক্টোবর) শনাক্ত হয়েছিলেন এক হাজার ৬০৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে ২৮৪ জন। ২৪ ঘণ্টায় ১১৩টি পরীক্ষারে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৩২টি, আর আগের দিন নুমনা পরীক্ষা করা হয়েছিল ১৪ হাজার ১৪১টি। আর্থাৎ আজ আগের দিনের তুলনায় ২ হাজার ৬০৯টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন চার লাখ সাত হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৪২ জন, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন তিন লাখ ২৪ হাজার ১৪৫ জন।

অন্যদিকে, সিভিল সার্জনের দেয়া তথ্যমতে শুধুমাত্র চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত রোগী এখন ২১ হাজার ১৮৪ জন। এদের মধ্যে নগরের ১৫ হাজার ৫২৪ জন এবং বিভিন্ন উপজেলার ৫ হাজার ৬৬০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩০৩ জন, যাদের ২১০ জন নগরের এবং ৯৩ জন উপজেলার। অন্যদিকে ৩০ অক্টোবর পর্যন্ত করোনা থেকে সুস্থতা লাভ করেছেন ১৬ হাজার ৫০৮ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!