করোনায় চট্টগ্রামে বিএনপির ১২ নেতাকর্মীর মৃত্যু, সারাদেশে ৫৬

করোনাভাইরাসের এই মহামারিতে ১২ জুন পর্যন্ত চট্টগ্রাম বিভাগে বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মীসহ সারাদেশে ৫৬ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে আক্রান্ত হয়েছেন ২৬ জন, সারাদেশে ১২১ জন নেতাকর্মী।

শনিবার (১৩ জুন) সকালে দলের পক্ষ থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের চরম অবহেলা ও দায়িত্বহীন আচরণে বাংলাদেশে করোনাভাইরাস ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে সরকার। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতকে উপেক্ষা করে লকডাউনের পরিবর্তে সাধারণ ছুটি ঘোষণা করে জনগণের সঙ্গে তামাশা করা হয়েছে।

স্বাস্থ্যখাতে অরাজকতা বিরাজ করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, বর্তমানে স্বাস্থ্যখাতে ভয়াবহ অরাজক পরিস্থিতি বিরাজ করছে। একদিকে দেশজুড়ে চলছে শোকার্ত মানুষের আহাজারি, অপরদিকে চলছে করোনার ত্রাণ চুরির মহোৎসব।

দেশের বিভিন্ন বিভিন্ন বিভাগে মৃত ও আক্রান্ত নেতাকর্মীদের তথ্য তুলে ধরে তিনি জানান, করোনায় চট্টগ্রাম বিভাগে আক্রান্ত ২৬ ও মৃত্যু ১২ জন, কুমিল্লা বিভাগে আক্রান্ত ১৯ ও মৃত্যু ১৩ জন, ঢাকা বিভাগে আক্রান্ত ৪১ ও মৃত্যু ২৭ জন, ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ও মৃত্যু ১, খুলনা বিভাগে আক্রান্ত ৭ জন, সিলেট বিভাগে আক্রান্ত ৮ ও মৃত্যু ২, ফরিদপুর বিভাগে আক্রান্ত ১৪ ও মৃত্যু ১ এবং রাজশাহী বিভাগে ৫ জন নেতাকর্মী আক্রান্ত হয়েছেন।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!