করোনায় একদিনে চট্টগ্রাম বিভাগে আরও ১৩ মৃত্যু

আক্রান্তের সংখ্যায় চীনের ওপরে বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম বিভাগেই রয়েছেন ১৩ জন। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৩৯ জনে। এছাড়া একই সময়ে নতুন করে ২ হাজার ৮৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট ৮৪ হাজার ৩৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হল। এতে আক্রান্তের নিরিখে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে চারজন, সিলেট বিভাগে দুজন, বরিশাল বিভাগে চারজন, রংপুর বিভাগে একজন এবং খুলনা বিভাগে একজন। বয়স বিভাজনে দেখা যায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন।

মৃত ৪৪ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় ১৪ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় তিনজনকে।

শনিবার (১৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

৫৯টি ল্যাব থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফল উল্লেখ করতে গিয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৪ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর আগের দিনের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬৩৮টি। এতে পজেটিভ এসেছে ২ হাজার ৮৫৬টি। এ নিয়ে এযাবত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৮৯ হাজার ৯০৭টিতে। আর মোট আক্রান্ত শনাক্ত দাঁড়াল ৮৪ হাজার ৩৭৯।

অন্যদিকে, চট্টগ্রাম জেলায় (১৩ জুন সকাল পর্যন্ত) একদিনে পাঁচ মৃত্যুসহ করোনাভাইরাসে মোট প্রাণহানি হয়েছে ১১১ জনের। মোট আক্রান্ত ৪৮১৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩১ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!