করোনায় আক্রান্ত চট্টগ্রাম কারাগারের কারারক্ষী

আরও ১৪ কারারক্ষী হোম কোয়ারেন্টাইনে

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক কারারক্ষীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি করোনার লক্ষণ নিয়ে ২৪ মে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর তাকে জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ১৪ জন কারারক্ষী হোম কোয়ারেন্টাইনে গেছেন।

চট্টগ্রাম কারাগারের এক কর্মকর্তা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২৮ বছর বয়সী ওই কারারক্ষীর শরীরে জ্বর ছিল। আমরা তাকে ২৪ তারিখ হাসপাতালে ভর্তি করাই। ওই দিনই তার শরীর থেকে নমূনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (২৬ মে) চমেক ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে তার করোনা পজিটিভ আসায় তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এখন তার শরীরে কোন লক্ষণ নেই। আশা করছি দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরবে।

তরুণ এই কারারক্ষী কিভাবে আক্রান্ত হয়েছেন জানতে চাইলে দুই রকম তথ্য আসে। কারা সম্পৃক্ত একজন জানান, আক্রান্ত কারারক্ষী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসামিদের আনা-নেওয়ার ডিউটি করতেন। সেখান থেকে সংক্রমিত হওয়ার সম্ভাবনাই বেশি।

আরেক কর্মকর্তা জানান, আক্রান্ত কারারক্ষী অস্ত্রাগার আর কারা অভ্যন্তরে ডিউটি করেছেন। লকডাউন থাকায় বাইরে যাওয়ারও সুযোগ আমরা দিই নাই। তিনি কারা ব্যারাকেই বসবাস করতেন। তিনি আরও জানান, এই ঘটনায় ১৪ কারারক্ষীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, কারাগারে করোনা সংক্রমিত না হওয়ার জন্য মার্চ থেকেই আদালতে কোন বন্দিকে হাজির করা হয়নি। চলতি মাসের শুরুর দিকে প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে কারা ফটকে জীবানুনাশক টানেল স্থাপন করা হয়। যা উদ্বোধন করেছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!