করোনার হটস্পট চকরিয়ায় একদিনে নারী-শিশুসহ আক্রান্ত ১৫

কক্সবাজার জেলায় করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে চকরিয়া। এ উপজেলায় শুক্রবার পর্যন্ত প্রায় ৫১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। ফলে করোনার হটস্পটে পরিণত হয়েছে চকরিয়া। এদের মধ্যে উপজেলা চেয়ারম্যান, এসিল্যান্ডসহ শিশু ও নারীও রয়েছেন।
সর্বশেষ শুক্রবার (১৫ মে) কক্সবাজার সদর হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো তথ্যানুযায়ী চকরিয়ায় একদিনে শিশুসহ ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

নতুন আক্রান্তের মধ্যে চকরিয়া উপজেলা ডুলাহাজারা ইউনিয়নের মালমুঘাটের ২ জন, ডুলাহাজারার ৬ জন, কাকারা ইউনিয়নের একজন, পৌরসভার হালকাকারার ৩ জন, পৌরসভার কাজীরপাড়ার একজন ও কোচপাড়ার ২ জন। এদের মধ্যে দুইজন নারী ও একজন শিশু রয়েছে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, প্রতিদিন ৩০ থেকে ৩৫ জন করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়ে থাকে। এই পর্যন্ত চকরিয়ায় ৫১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এদের মধ্যে ৯ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকিরা হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, নতুন করে আজকে ১৫ জন করোনা আক্রান্তের তথ্য পেয়েছি। এদের মধ্যে শিশু ও নারী রয়েছে। তাদের বাড়িগুলো লকডাউন করার জন্য প্রশাসনকে বলেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, চকরিয়ায় নতুন ১৫ জন করোনা আক্রান্তের খবর জেনেছি। তাদের বাড়ি লকডাউন করা হবে। তাদের সংস্পর্শে যারা ছিলো তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!