করোনার তাণ্ডব—চট্টগ্রামে কেড়ে নিল আরও ৭ প্রাণ, শনাক্ত ৫৪১

চট্টগ্রামে করোনার তাণ্ডব অব্যাহত রয়েছে। প্রতিদিনই বাড়ছে শনাক্ত, সেটির সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সেই তালিকায় যোগ হয়েছেন আরও ৭ জনের নাম। একই সময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছেন ৫৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৪৫২ জন এবং উপজেলার ৮৯ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪ হাজার ৮৬০ জন। এদের মধ্যে মারা গেছেন ৪৩০ জন।

সোমবার (১২ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী এইদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ল্যাবে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ১২১ জনের।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় ৭৯ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বেসরকারি করোনার পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন করোনা রোগীর হদিস পাওয়া যায়।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনার জীবাণু পাওয়া যায় ৮৮ জনের শরীরে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলে।

এদিন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!