করোনার কাছে হেরে গেলেন চট্টগ্রামের সমাজকর্মী পারভেজ

মো. পারভেজ। পেশায় সংগঠক, নেশায়ও সংগঠক। ফ্রী চিকিৎসা ক্যাম্প, মাদক বিরোধী কর্মসূচির আয়োজন কিংবা দুস্থদের সহায়তায় ছুটে চলা ছিল তার নেশা। গ্রামে কিংবা শহরে কারও অসুস্থতার খবর পেলে পাশে দাঁড়িয়ে যেতেন তিনি নিঃসংকোচে। সামাজিক সংগঠনের ব্যানারে সরব থাকতেন তিনি নানা কর্মকান্ডে। সমাজ বদলানোর নেশায় উদ্বুদ্ধ এ যুবকের প্রাণ কেড়ে নিলো করোনা।

চট্টগ্রামের বায়েজিদ থানার রৌফবাদ কলোনি এলাকার সমাজকর্মী মো. পারভেজ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার (২৫ মে) রাত দেড়টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যান তিনি।

জানা গেছে, গত ১৬ মে পারভেজের সর্দি কাঁশি দেখা দেয়। পরের দিন নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। ২০ মে (বুধবার) তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫ দিন পর সোমবার (২৫ মে) রাত দেড়টায় করোনার কাছে হার মানেন তিনি। মঙ্গলবার(২৬ মে) দুপুর ১২টায় তাকে রাঙ্গুনিয়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

স্থানীয়রা জানান, চার বছরের জমজ কন্যা সন্তানের জনক মো. পারভেজের বাড়ি রাঙ্গুনিয়ার কদমতলীতে। তবে তিনি থাকতেন চট্টগ্রাম নগরীর রৌফবাদ কলোনি এলাকায়। সেখানে পল্লী চিকিৎসক হিসেবে চেম্বার করতেন। এছাড়া তিনি হাটহাজারীর সামাজিক সংগঠন সেইভ আওয়ার সোসাইটির (এসওএস) প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ নিয়ে এলাকার সাধারণ মানুষের কাছে জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন।

চট্টগ্রামের সামাজিক সংগঠন সেইভ আওয়ার সোসাইটির (এসওএস) প্রতিষ্ঠাতা ডা. এমওয়াইএফ পারভেজ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনায় মারা যাওয়া পারভেজ অত্যন্ত বিনয়ী এবং দক্ষ সংগঠক ছিলেন। স্বেচ্ছাসেবী সংস্থা এসওএস’র প্রতিটি সামাজিক ভালো উদ্যোগ সম্পৃক্ততা রয়েছে। তার মৃত্যুতে আমরা একজন একজন নিবেদিত সমাজকর্মী ও দক্ষ সংগঠককে হারালাম।’

সিএম/এসএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!