করোনার কবলে পড়া সেই এমপি নওগাঁর শহীদুজ্জামান সরকার

সংসদ সদস্য ভবন লকডাউন

জাতীয় সংসদে সরকারদলীয় হুইপ আতিকুল ইসলাম আতিক নিশ্চিত করেছেন, করোনাভাইরাসে আক্রান্ত সংসদ সদস্যের নাম শহীদুজ্জামান সরকার। তিনি নওগাঁ-২ আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য। ৬৫ বছর বয়সী সংসদ সদস্য শহীদুজ্জামান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

সরকারদলীয় হুইপ আতিকুল ইসলাম বলেন, ‘সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের সঙ্গে আমার কথা হয়েছে। ওনার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে ওনার এখনও শারীরিক কোনো অসুবিধা নেই। ভালো আছেন। উনি সবার কাছে দোয়া চেয়েছেন।’

নওগাঁ-২ আসনের এই সংসদ সদস্যের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় শুক্রবার (১ মে) বিকেলে। এর আগে মঙ্গলবার (২৮ এপ্রিল) নওগাঁ জেলার এই এমপি নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। এরপর ন্যাম ভবনের সরকারি বাসায় ওঠেন। তবে জ্বরসহ করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করাতে দেন তিনি আইইডিসিআরে। শুক্রবার (১ মে) বিকেল পাঁচটায় সেই নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসে। এরপরই তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ব্যাপারে নিশ্চিত হওয়া যায়।

সংসদ সদস্য শহীদুজ্জামান এখন ন্যাম ভবনের নিজ ফ্ল্যাটে আইসোলেশনে রয়েছেন। নিয়মিত চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন। তবে এই মুহূর্তে জ্বর ছাড়া শহীদুজ্জামানের কাশি, গলাব্যথা, শ্বাসকষ্টের মতো অন্য কোনো উপসর্গ নেই।

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বলেন, ‘উত্তরাঞ্চলের একজন মাননীয় সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় আমি উদ্বিগ্ন। দোয়া করি সৃষ্টিকর্তা তাকে যেন দ্রুত সুস্থ করেন। আমি তার জন্য সবার কাছে দোয়াপ্রার্থী।’

এদিকে সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার বর্তমানে যে ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) আছেন সেটি লকডাউন করা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!