করোনার কবলে দুই সাংসদ, বদির স্ত্রী অসুস্থ—জাফর উপসর্গহীন

একই দিনে কক্সবাজারের দুই সংসদ সদস্য করোনায় আক্রান্ত হলেন। তারা হলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম ও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাংসদ শাহীন আক্তার। শাহীন ওই আসনের সাবেক সাংসদ আবদুর রহমান বদির স্ত্রী।

কয়েক দিন ধরে অসুস্থ বোধ করায় সাংসদ শাহীন আক্তার গত ৩০ মার্চ করোনার নমুনা পরীক্ষা দেন। পরের দিন তাঁর করোনা পজিটিভ ফল আসে। এ তথ্য নিশ্চিত করেছেন সাংসদ শাহীন আক্তারের ছোট ভাই উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

তিনি জানান, বর্তমানে সাংসদ শাহীন আক্তার ঢাকায় তাঁর ন্যাম ভবনের সরকারি বাস ভবনে আছেন। তবে তিনি সুস্থ আছেন। দুই সপ্তাহ সাংসদের স্বামী সাবেক সাংসদ আবদুর রহমান বদি দ্বিতীয় দফায় করোনায় সংক্রমিত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। গত ৩১ মার্চ তিনি করোনা নেগেটিভ হন।

অন্যদিকে, টিকা নেয়ার প্রায় দুমাস পর কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলমের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। তিনি গত ৯ ফেব্রুয়ারি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নেন।

সাংসদ জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী বলেন, সংসদের অধিবেশনে যোগ দিতে হলে কোভিড-১৯ প্রতিবেদন জমা দিতে হয়। তিনি করোনার পরীক্ষার জন্য নমুনা দেন গত বৃহস্পতিবার। গতকাল (শুক্রবার) সাংসদের করোনা পজিটিভ ফল পাওয়া যায়। সাংসদ শারীরিকভাবে সুস্থ আছেন। তাঁর মধ্যে কোনো ধরনের উপসর্গ নেই। সাংসদ জাফর আলম তাঁর চকরিয়ার বাসায় হোম আইসোলেশনে থাকবেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!