করোনার কবলে চট্টগ্রামের কোন্ এলাকায় কতোজন

সাড়ে তিন হাজার ছাড়িয়ে গেল করোনা রোগী

দেখতে দেখতে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা সাড়ে তিন হাজার ছাড়িয়ে গেল। সর্বশেষ বুধবারও (৩ জুন) চট্টগ্রামে নতুন করে আরও ১৪০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৬ জন নগরের ও ৫৪ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (৩ জুন) রাত সাড়ে ১১ টা নাগাদ চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার ৩ টি ল্যাবে মোট ৫৩০টি নমুনা পরীক্ষায় ১৪০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২২৬টি নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ৭৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। যেখানে ৭৪ জনই নগরের। অন্যজন উপজেলার।

বিআইটিআইডি ল্যাবে ১৫৮ নমুনা পরীক্ষায় শনাক্ত হওয়া ২৯ জন করোনা পজিটিভ রোগীর মধ্যে ২৪ জন বিভিন্ন উপজেলার, বাকি ৫ জন নগরের। অন্যদিকে সিভাসুতে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জন করোনা পজিটিভ শনাক্তের কথা জানিয়েছেন। যেখানে ৭ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা হয়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন।

দুইজন নারী চিকিৎসকসহ আরও ৮ জন চিকিৎসক করোনা পজিটিভ শনাক্ত হলেন বুধবার (৩ জুন)। নারী চিকিৎসকদের মধ্যে পশ্চিম ব্যাপারী পাড়ার ২৮ বছর বয়সী একজন এবং আসকার দীঘির পাড়ের ২৫ বছর বয়সী একজনও করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এর বাইরে জেনারেল হাসপাতালে ৩৭ ও ৩৪ বছর বয়সী দুজন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬ বছর বয়সী একজন চিকিৎসকের নমুনা পরীক্ষায়ও মিলেছে করোনাভাইরাস। অন্যদিকে চকবাজারের ৩০ বছর বয়সী একজন, সুগন্ধা আবাসিক এলাকার ৪৪ বছর বয়সী একজন ও মেহেদীবাগের ৪৭ বছর বয়সী একজন চিকিৎসকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে চমেক ল্যাব সূত্রে।

এদিকে চট্টগ্রামে ক্রমশ পরিবারের ভেতরে ছড়াচ্ছে করোনাভাইরাস। মঙ্গলবার (৩ জুন) প্রকাশিত নমুনা প্রতিবেদনে দেখা গেছে, পশ্চিম খুলশী ৩ নম্বর রোডে একই পরিবারের ১৪ বছর বয়সী এক কিশোরী ও ৫০ বছর বয়সী এক নারী, আমিরবাগে একই পরিবারের ৪৭ বছর বয়সী এক পুরুষ এবং ৩৩ ও ৪২ বছর বয়সী দুই নারী, কোতোয়ালীতে একই পরিবারের ১৫ বছর বয়সী এক কিশোরী ও ৩৮ বছর বয়সী এক নারী, বন্দর ইস্ট কলোনিতে ৩৭ ও ৪৪ বছর বয়সী দুই পুরুষ, বন্দর এলাকায় একই পরিবারের ৬৬ বছর বয়সী এক পুরুষ ও ৫৬ বছর বয়সী এক নারী এবং হিলভিউ আবাসিক এলাকায় একই পরিবারের ৫২ বছর বয়সী এক নারী ও ৬০ বছর বয়সী এক পুরুষ একই সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন কোতোয়ালী পাথরঘাটার ৪৬ বছর বয়সী এক নারী, গোসাইলডাঙ্গায় ৬৭ বছর বয়সী এক পুরুষ, চান্দগাঁও ওমর আলী মাতব্বর রোডের ১৮ ও ২১ বছর বয়সী দুই তরুণ, চান্দগাঁওয়ের ৩০ ও ৬২ বছর বয়সী দুই পুরুষ, খুলশীতে ৫৩ বছর বয়সী এক পুরুষ, হিলভিউ ৩ নম্বর রোডের ১৯ বছর বয়সী এক পুরুষ, সুগন্ধা আবাসিক এলাকার বাসিন্দা এক ৪৪ বছর বয়সী পুরুষ চিকিৎসক, চট্টগ্রাম কাস্টম হাউজে কর্মরত ৩০ বছর বয়সী এক নারী, জিএইচ স্টাফ কোয়ার্টারের ৪১ বছর বয়সী এক পুরুষ এবং কদমতলীর ৩৫ বছর বয়সী এক নারী।

নমুনা পরীক্ষায় করোনার জীবাণু মিলেছে আগ্রাবাদ পশ্চিম বেপারী পাড়ার ২৮ বছর বয়সী এক তরুণী, চকবাজারের ২৩ ও ৩০ বছর বয়সী দুজন পুরুষ ও ৬৩ বছর বয়সী এক নারী, চকবাজার জয়নগরের ৪৩ বছর বয়সী এক নারী, রহমতগঞ্জ লেইনে ২০ বছর বয়সী এক পুরুষ, টেরিবাজারে ৫২ বছর বয়সী এক পুরুষ, মেহেদিবাগে ৪০ বছর বয়সী এক নারী ও ৪৭ বছর বয়সী এক পুরুষ চিকিৎসক, ব্যাটারি গলিতে ৩৪ বছর বয়সী এক পুরুষ, জামালখান লেইনে ৪৫ বছর বয়সী এক পুরুষ, দেওয়ানবাজারে ৪৫ বছর বয়সী এক পুরুষ, হালিশহরে ২৫ ও ৪৭ বছর বয়সী দুই পুরুষ, হালিশহর আই ব্লকে ৪৭ বছর বয়সী এক পুরুষ, সদরঘাটে ৬২ বছর বয়সী এক নারী এবং লালখানবাজারের ৫২ বছর বয়সী এক নারীর শরীরে।

এছাড়া নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলেন বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকায় ৭৮ বছর বয়সী এক পুরুষ, রেলওয়ে সিআরবি হাসপাতালে ৫৩ বছর বয়সী এক পুরুষ, পোর্ট কলোনি কে-নাইনে ৩২ বছর বয়সী এক পুরুষ, সিম্যান্স হোস্টেলে ৫৪ বছর বয়সী এক পুরুষ, বড়পোল এলাকার ৫৬ বছর বয়সী এক নারী, পোর্ট কলোনির ৩৪ বছর বয়সী এক পুরুষ, একে খান এলাকার ২৬ বছর বয়সী এক তরুণী, পাঁচলাইশ শুলকবহরের ৩০ বছর বয়সী এক পুরুষ, আসকারদিঘির পাড়ের ২৫ ও ৫৭ বছর বয়সী দুজন নারী এবং ৫৫ বছর বয়সী এক পুরুষ, অক্সিজেন এলাকায় ২২ বছর বয়সী এক তরুণী, কালুরঘাটে ২৮ বছর বয়সী এক নারী ও ৩৬ বছর বয়সী এক পুরুষ, ইপিজেডে ২১ বছর বয়সী এক পুরুষ এবং মন্দির কলোনি আই ব্লকে ২৯ বছর বয়সী এক মহিলা।

করোনাভাইরাসে আরও আক্রান্ত হলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫০ ও ৬৫ বছর বয়সী দুই পুরুষ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এক ৪৬ বছর বয়সী চিকিৎসক, চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনা পরীক্ষার আরটিপিসিআর ল্যাবে কর্মরত ৫১ বছর বয়সী এক পুরুষ, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কর্মরত দুই চিকিৎসক— যথাক্রমে ৩৭ ও ৩৪ বছর বয়সী, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৩৫ ও ৩৯ বছর বয়সী দুই পুরুষ এবং সিভিল সার্জন অফিসের অজ্ঞাতবয়সী দুই মহিলা।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!