‘করোনামুক্ত’ ৯ দিন পর পার্কভিউ হাসপাতাল ছাড়লেন সিভিল সার্জন

করোনার চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ছয়টায় তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পান।

এর আগে গত ৩১ তারিখে তিনি করোনা পজিটিভ হয়ে নগরীর বেসরকারি হাসপাতাল পার্কভিউতে ভর্তি হয়েছিলেন। বিদায়কালে তাকে ফুল দিয়ে শুভকামনা জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম, অর্থ পরিচালক ডা. মোহাম্মদ ইউসুফ, জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শামীম, কোভিড ফ্লোরের ডাক্তার ও নার্স।

তবে তার করোনা নেগেটিভ কিনা তা পরীক্ষার জন্য আগামী শনিবার আবার নমুনা জমা দিবেন। গত ২৯ মার্চ নমুনা পরীক্ষা শেষে সিভিল সার্জন করোনা পজিটিভ বলে নিশ্চিত হন। তারপর দুইদিন তিনি নিজ বাসাতেই আইসোলেশনে ছিলেন।পরে আগাম সতর্কতা অবলম্বন করে তিনি পার্কভিউ হাসপাতালে ভর্তি হন।

জিএম তালুকদার জিয়াউর রহমান শামীম বলেন, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জ্বর, সর্দি, শুকনো কাঁশি নিয়ে করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার ফুসফুস সংক্রমণ হয়েছিল ১৫ থেকে ২০ শতাংশ। কেবিনে রেখে তাকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। তার রক্ত পরীক্ষার সব রিপোর্ট ভালো এসেছে। তবে করোনা নেগেটিভ কিনা তা পরীক্ষা করার জন্য আগামী শনিবার তিনি পুনরায় নমুনা জমা দিবেন। তিনি আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় বাসায় ফিরে গেছেন। সার্বিক অবস্থা দেখে আশা করছি তিনি করোনা নেগেটিভ হয়ে গেছেন।

জিএম আরও জানান, সিভিল সার্জন হাসপাতালের চিকিৎসা সেবায় সন্তুষ্ট প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এখানে সেবার মান পর্যাপ্ত। হাসপাতালের স্টাফরা যথেষ্ট প্রফেশনাল।

এ বিষয়ে জানতে সিভিল সার্জনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।.

ডা. ফজলে রাব্বি গত ফেব্রুয়ারি মাসে শুরুর দিকে করোনার টিকা নিয়েছিলেন।

চট্টগ্রামের জেলা সিভিল সার্জনের পাশাপাশি কোভিড-১৯-এর বিশেষায়িত চিকিৎসা কেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। চট্টগ্রাম জেলায় করোনা সংক্রমিত রোগীদের চিকিৎসা, আইসিইউ সেবা চালুসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের ব্যবস্থা করার দায়িত্ব শুরু থেকে পালন করে আসছেন ডা. ফজলে রাব্বি। তিনি জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিবও।

আইএমই/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!