করোনাজয়ের সংখ্যা ১০০০ ছাড়ালো চট্টগ্রাম

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৫৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ঘরে ফিরলেন। এর মধ্যে দিয়ে চট্টগ্রামে বিভিন্ন হাসপাতাল ও আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিয়ে করোনা মুক্ত হওয়া রোগীর সংখ্যা হাজার ছাড়িয়ে গেল।

সিভিল সার্জন কার্যালয়ের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী মঙ্গলবার (৩০ জুন) পর্যন্ত চট্টগ্রামে সুস্থ হওয়া করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ১০২৪ জনে।

চট্টগ্রামে প্রথম করোনা পজিটিভ রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। তার ১৭ দিন পর ২১ এপ্রিল করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হন দুজন। সেদিন বিআইটিআইডির আইসোলেশন ওয়ার্ড থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরা দুজনের একজন নগরীর ফিরিঙ্গি বাজারের শিববাড়ি লেইনের বাসিন্দা (৫৫)। অন্যজন আকবর শাহ থানাধীন গোলপাহাড় এলাকার আবদুল আলী হাটের সবজি বিক্রেতা (৩৫)। দুজনই আক্রান্ত হয়েছিলেন ১০ এপ্রিল।

এটিই ছিল চট্টগ্রামের প্রথম করোনা জয়ের ঘটনা। এর পর গত ৬৮ দিনে বিভিন্ন হাসপাতাল ও আইসোলেশন সেন্টার থেকে করোনা মুক্ত হয়ে রোগীর সংখ্যা গিয়ে দাড়ালো ১০২৪ জনে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে পাওয়া এসব হিসেব অনুযায়ী চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে গড়ে প্রতিদিন ১৫ জন করে সুস্থ হয়ে উঠছেন।

এখন পর্যন্ত করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৮৪৮০ জন। এর মধ্যে মারা গেছেন ১৭৩ জন। হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের বাইরেও প্রচুর রোগী হোম আইসোলেশনে থেকে সেড়ে উঠছেন। যাদের সংখ্যা এই তালিকায় নেই বলেই জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়ের সূত্র।

এআরটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!