করোনাজয়ী চিকিৎসক পারভেজের ফ্রি অক্সিজেন পাবে শ্বাসকষ্টের রোগীরা

চেম্বারে রোগী দেখতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। মাঝে চিকিৎসা নিয়ে জয় করলেন করোনাকে। সুস্থ হয়ে নামলেন আবার চিকিৎসা সেবায়। শ্বাসকষ্ট রোগীদের দূর্ভোগের খবর শুনে এই চিকিৎসক নামলেন এবার দায়িত্বের বাইরের দায়িত্ব নিয়ে। নিজ এলাকার রোগীদের জন্য কিনলেন ১০টি অক্সিজেন সিলিন্ডার। বিনামূল্যেই এসব অক্সিজেন যাবে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার রোগীদের জন্য।

বলছিলাম হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নে গরীবের ডাক্তার খ্যাত এমওয়াইএফ পারভেজের কথা। দীর্ঘ ২১ দিন আইসোলেশন শেষ করে গত ২০ জুন করোনামুক্ত হন তিনি।

গরীবের ডাক্তার পারভেজ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আল্লাহ আমাকে করোনা থেকে মুক্ত করেছেন। করোনার কষ্ট আমি বুঝি। খুবই কাছ থেকে মৃত্যুকে উপলব্ধি করলাম। করোনা রোগীকে কেউ অবহেলা করবেন না। আপন করে নিবেন। এই সময় মানসিক সাপোর্টটা খুব বেশি জরুরী। হাটহাজারীতে কারও অক্সিজেন লাগলে আমি ফ্রী দিব। কল করে যেকোন সময় আমার চেম্বার থেকে সিলিন্ডার নিয়ে যেতে পারবে।’

তিনি আরও বলেন, ‘শ্বাসকষ্ট বা করোনা সাসপেক্টেড যে কোন রোগী প্রয়োজনে আমার কাছ থেকে চিকিৎসা নিতে পারবে। করোনায় আক্রান্ত যে কেউ যে কোন সময় প্রয়োজনে আমাকে পাশে পাবে। ০১৭৫৭৫৯১৩৭১ এই নাম্বারে কল দিয়ে হাটহাজারীর আমানবাজারের আরেফিন মেডিকেল হল থেকে যেকোন সময় ফ্রী সিলিন্ডার নিতে পারবে যে কেউ।’

প্রসঙ্গত, গত ৩১ মে নমুনা পরীক্ষার রিপোর্টে এই চিকিৎসকের করোনা পজিটিভ আসে। এরপর দীর্ঘ ২১ দিন আইসোলেশন শেষ করে গত ২০ জুন করোনামুক্ত হন তিনি। এর মধ্যে ৯ দিন ছিলেন তিনি হাসপাতালে। এ সময়ের মধ্যে হারিয়েছেন ক্যান্সার আক্রান্ত মাকেও। করোনায় আক্রান্ত হয়েছেন তার স্ত্রীও। করোনা মুক্ত হয়ে তিনি শ্বাসকষ্ট, করোনা উপসর্গ থাকা রোগীদেরও চিকিৎসা দেওয়ার ঘোষণা দেন। বিনা খরচে গরীবদের চিকিৎসা করেন বলে গরীবের ডাক্তার বলে হাটহাজারীজুড়ে খ্যাতি রয়েছে তার।

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!