কবরস্থান নিয়ে ‘গোলাগুলি’ বিদেশি অস্ত্র নিয়ে সেই এয়াকুবসহ গ্রেপ্তার ৩

কবরস্থানের সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে চট্টগ্রামের বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় সংঘর্ষের ঘটনায় অস্ত্রধারী এয়াকুব, ওসমান সহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রামের মিরসরাই ও ঢাকার পল্টন থেকে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী কমিশনার শাহ মোহাম্মদ আবদুর রউফ জানান, গত ১১ জুন বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার আব্দুল লতিফ হাটখোলা রোডে বড় মৌলভী বাড়ির পারিবারিক কবরস্থানে সাইনবোর্ড লাগাতে যায়। এসময় স্থানীয় ইয়াকুব, ওসমান গং অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মুক্তিযোদ্ধা মরহুম ইব্রাহিমের পরিবারের উপর আক্রমন করে।

সংঘর্ষ চলাকালে আসামিরা বিদেশি অস্ত্র দিয়ে গুলি বর্ষণ করে। এতে চারজন গুলিবিদ্ধ হয় এবং ৯ জন আহত হয়। গত ২৪ জুন ঘটনার মূলহোতা মো. এয়াকুবকে (৫০) মিরসরাইয়ের জোরারগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ঢাকার পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে ভূমিদস্যু মো. ওসমান আলী (৩৫) ও মো. মাসুদ আলমকে (৩৬) গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করে। হামলার সময় ব্যবহৃত আগ্নেয়াস্ত্র আব্দুল লতিফ হাটখোলা চাঁন্দগাজী রোডের শেষ মাথা খালের দক্ষিণ পাশে লুকিয়ে রেখেছে বলে পুলিশকে জানায়। এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটননয় ব্যবহৃত ১টি বিদেশি পিস্তল ম্যাগজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ২টি লম্বা কিরিচ উদ্ধার করা হয়।

বিদেশি পিস্তলের গায়ে অস্পষ্টভাবে মেড ইন ইউএসএ লেখা আছে বলে পুলিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছে। আসামিদের বিরুদ্ধে ১টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!