কথা রাখেনি বিএনপি, সমাবেশে নেতাকর্মীদের হাতে লাঠিসোটা

বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশে কোনোধরনের লাঠি বা অস্ত্রশস্ত্র আনবে না বলে জানিয়েছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। কিন্তু সমাবেশ স্থল ও আশপাশের এলাকায় অবস্থান নেওয়া বিএনপি নেতাকর্মীদের অনেকে লাঠিসোটা নিয়ে অবস্থান করছেন। কৌশলে ব্যানারের আড়ালে বাশ নিয়েও সমাবেশে প্রবেশ করতে দেখা গেছে অনেক নেতাকর্মীদের।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে পলোগ্রাউন্ড মাঠের আশপাশের এলাকা ও সিআরবি এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সকাল থেকে চট্টগ্রামের বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে সমাবেশের আশপাশ এলাকায় অবস্থান করছে নেতাকর্মীরা। এদের অনেকের হাতে লাঠি রয়েছে। এছাড়া ব্যানারের আড়ালে বাঁশ নিয়ে প্রবেশ করছেন সভাস্থলে।

তবে পুলিশ বলছে, অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নজরদারি রাখা হয়েছে সমাবেশস্থল ও আশপাশ এলাকা। সমাবেশস্থলের প্রবেশ মুখে কাউকে লাঠি নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. মুজাহিদুল ইসলাম বলেন, ‘মেইন গেইটে আমরা অবস্থান করছি। কাউকে লাঠি নিয়ে প্রবেশ করতে দেখিনি। এখনো পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

এর আগে মঙ্গলবার (১১ অক্টোবর) সমাবেশে নেতাকর্মীরা লাঠি নিয়ে যোগ দেবেন কি না, এমন প্রশ্নের জবাবে বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমরা যে সভা-সমাবেশ করছি, দেশে-বিদেশে প্রমাণ হয়েছে আমরা খুবই সুন্দর-শান্তিপূর্ণভাবে সমাবেশ করছি। আমাদের নেতৃত্ব থেকে পরিস্কারভাবে বলা আছে, প্রত্যেকটি সভা-মিছিল, কর্মসূচি শান্তিপূর্ণ হবে। এর একটাই কারণ, জনগণের ওপর আস্থা রেখে বিএনপি রাজনীতি করে। জনগণ আমাদের সঙ্গে আছে। দেশের একেকজন নাগরিক লাঠির চেয়ে শক্তিশালী, চাইনিজ রাইফেলের চেয়েও শক্তিশালী। তারা যে অস্ত্রশস্ত্রের কথা বলে তার চেয়েও শক্তিশালী। আমাদের অস্ত্রশস্ত্রের দরকার নেই, লাঠিরও দরকার নেই। লাঠি নিয়ে কারা নামে- যারা নিজেরা দুর্বল তারা লাঠি নিয়ে নামে। প্রতিরোধ করতে কারা বলে– যারা জনবিচ্ছিন্ন হয়ে নিজেরা কিছু করতে পারে না তারা বলে।’

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!