‘কথায় কথায় গুলি’ চালাতো কিশোর গ্যাং লিডার হামকা রাজু, অস্ত্রসহ গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার কসাইপাড়া এলাকা থেকে রাজু বাদশা প্রকাশ হামকা রাজু (৩২) নামে এক কিশোর গ্যাং লিডারকে আটক করেছে র‍্যাব। বুধবার (৩ নভেম্বর) দিবাগত রাত দুইটার দিকে চান্দগাঁও থানার কসাই পাড়া এলাকায় অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বুধবার (৪ নভেম্বর) সকালে র‍্যাব-৭ চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ চট্টগ্রাম প্রতিদিনকে জানান, রাজুর কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও তিন রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়েছে। রাজুর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একটি চাঁদাবাজি, একটি মারামারি ও তিনটি হত্যা প্রচেষ্টার মামলা রয়েছে। তার বিরুদ্ধে চান্দগাঁও থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)খন্দকার আতাউর রহমান জানান, রাজুকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

সম্প্রতি চাঁদার জন্য চান্দঁগাও থানার কাছেই একটি সিএনজি অটোরিকশা স্ট্যান্ডে তাণ্ডব চালায় হামকা রাজু ও তার গ্রুপ। এর আগে জমি ও বাড়ি দখলে গিয়ে ব্যাপক তাণ্ডব চালিয়েছে তারা। প্রকাশ্যে ফাঁকা গুলি করে আতংক সৃষ্টি করেছিল।

স্থানীয়দের অভিযোগ, কথায় কথায় অস্ত্র প্রদর্শন কিংবা গুলি করতো ভয়ংকর এই সন্ত্রাসী। বহদ্দারহাট খাজা রোড এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। চান্দগাঁও থানাধীন কসাই পাড়ার জয়নাল আবেদীন জুনুর ছেলে মোঃ রাজু ওরফে হামকা রাজু (৩২)। তাকে এতদিন বিভিন্ন সহযোগিতা ও আশ্রয় প্রশ্রয় দিয়ে আসছিল ছাত্রলীগের বিতর্কিত নেতা নোমান চৌধুরী।

রাজুর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে ছিনতাইসহ চারটি মামলা ও একটি জিডি আছে। মা মেয়ে জোড়া খুনে আটক প্রধান আসামীও মো. ফারুক রাজুর চাচাতো ভাই।

রাজুর ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে এক ডজন মামলার আসামী লেংড়া রিফাত, মাদক মামলার আসামী রনি সরকার, সবুর খুনসহ ৬ মামলার আসামী ইমন বড়ুয়া (বর্তমানে কারাগারে আছে), হৃদয় বড়ুয়া, হামিদ শিকদার, ইশতিয়াক আলী ওয়াসিফ, লম্বা অভি, আরমান হোসেন, কামরুল হাসান, ফ্রুট সোহেল ও তার ভাই রুবেল সক্রিয়।

রাজুর বিরুদ্ধে পাঁচলাইশ থানার দ্রুত বিচার আইনে ছিনতাই মামলা নং- ২৮(৭)১২, চাঁদাবাজি আইনে মামলা নং- ১৭(২)১৮, চান্দগাঁও থানায় চাঁদাবাজি ও হত্যা চেষ্টার ঘটনায় মামলা নং- ১০(১২)১৪, ৩৩(৪)১৭, জিডি নং-২৫(১০)২০ আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!