নিষ্ঠুরতা সয়ে হালিশহরের ড্রেনে পড়ে থাকা সেই নবজাতকের বিদায়

কতটা নিষ্ঠুর হলে বাবা-মা এই কাজ করতে পারেন!

চট্টগ্রাম নগরীর হালিশহরের এইচ ব্লকে ড্রেনের পাশে রাস্তায় পড়ে ছিল সদ্য জন্ম নেওয়া এক বাচ্চা। সোমবার ( ১৮ নভেম্বর) দুপুর ১টার দিকে বাচ্চাটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে হালিশহর থানা পুলিশ। কিন্তু শেষ রক্ষা হল না উদ্ধার বাচ্চাটির।

প্রত্যক্ষদর্শী তানভীরুল ইসলাম বলেন, বাসা থেকে বের হয়ে দেখি দেখি মানুষের ভিড়। আর ভিড়ের কারণ জানতে কাছে গিয়ে দেখি একটা সদ্য ভূমিষ্ঠ বাচ্চা পড়ে আছে। বাচ্চাটি তখনও জীবিত ছিল।

তিনি বলেন, ‘মানুষে বাচ্চা পায় না, আল্লাহর কাছে চায়। আর কিছু বিকৃত মনের মানুষ এভাবে ফেলে দেয়। দেখে মনে হলো কোন ময়লা ফেলে দিয়ে গেছে এখানে। আসলে মানুষের বিবেকের মৃত্যু ঘটেছে। নিজেদের ক্ষণিকের সুখের বলি দিচ্ছে এই নিষ্পাপ বাচ্চাগুলোকে। ওদের তো কোনো দোষ নেই। কেন ওরা পৃথিবীর আলো দেখার অধিকার হারাবে?’

এ নিয়ে হালিশহর থানার এসআই আব্দুস সোবহান দৈনিক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এলাকার লোকজন থানায় জানালে আমরা দ্রুত গিয়ে বাচ্চাটাকে উদ্ধার করি তখনো বাচ্চাটা জীবিত ছিল। তারপর তাকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাই। কিন্তু ওই হাসপাতালে আইসিইউর (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ব্যবস্থা না থাকায় কর্তব্যরত চিকিৎসকরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। তারপর বাচ্চাকে চমেকে নিয়ে গেলে দুপুর ২ টার দিকে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাচ্চাটাকে বর্তমানে মর্গে রাখা হয়েছে।’

উল্লেখ্য ১৭ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পূর্ব গেইটের পাশে একটি ডাস্টবিনে দুটি অপরিণত বাচ্চা যাদের অঙ্গপ্রত্যঙ্গও পূর্ণতা পায়নি— টানাটানি করছিল কুকুরের দল। খবর পেয়ে কুকুরের কাছ থেকে লাশ দুটি উদ্ধার করে পাঁচলাইশ থানা পুলিশ।

সাকী/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!