কঠোর লকডাউনে বন্ধ থাকবে চবির সব অফিস, নির্দিষ্ট সময়ে খোলা যাবে খাবার দোকান

করোনার ঊর্ধ্বগতির সংক্রমণ ঠেকাতে সরকার ১৪ এপ্রিল থেকে আট দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে। এই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব অফিস, শাখা ও পরিবহন বন্ধ থাকবে। তবে ক্যাম্পাসের ভিতরের খাবারের দোকান দিনে সাত ঘণ্টা ও রাতে ছয় ঘণ্টা খোলা রাখা যাবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক আদেশে এই বিধি নিষেধ আরোপ করা হয়।

আদেশে বলা হয়, করোনা সংক্রমণ ঠেকাতে এই বিধিনিষেধ ১৪ এপ্রিল ভোর ৬ টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে। এই আট দিন বিশ্ববিদ্যালয়ের সব অফিস, শাখা ও পরিবহন (পণ্য ও জরুরি সেবা ব্যাতিত) বন্ধ থাকবে। ক্যাম্পাসে অবস্থিত খাবারের দোকান, হোটেল-রেস্তোরা দুপুর ১২ টা থেকে সন্ধ্যা সাতটা ও রাত ১২ টা থেকে ভোর ছয়টা পর্যন্ত খোলা রাখা যাবে। এসময় অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘর হতে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন পূর্বক টিকা নিতে যাতায়াত করা যাবে। এছাড়া কাঁচাবাজার সকাল ৯ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত উম্মুক্ত স্থানে ক্রয়-বিক্রয় করা যাবে।

আদেশে আরও বলা হয়েছে, জরুরি পরিসেবা প্রদানে নিয়োজিত অফিসসমূহ, আইন-শৃঙ্খলা, নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, টেলিফোন, ইন্টারনেট, গ্যাস, বিদ্যুতের মতো অত্যাবশকীয় সেবার সঙ্গে জড়িত অফিসসমূহ এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!