কক্সবাজার সদর হাসপাতাল পেল ৩টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা

করোনা রোগীদের চিকিৎসা সেবায় ৩টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা পেয়েছে কক্সবাজার জেলা সদর হাসপাতাল।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ২টি ও ঢাকাস্থ কক্সবাজার জেলা সমিতির উদ্যোগে ১টি ক্যানোলা হস্তান্তর করা হয়।

জেলা সদর হাসপাতালে প্রায় ২৩ লাখ টাকা মূল্যের এই তিনটি ক্যানোলা স্থাপন করা হবে। এ উপলক্ষে মঙ্গলবার সচিবালয় থেকে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং ঢাকাস্থ কক্সবাজার জেলা সমিতির সভাপতি হেলালুদ্দিন আহমদ।

জেলা প্রশাসকের কার্যাতলয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে ক্যানোলা হস্তান্তর অনুষ্ঠানে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মহিউদ্দিন, সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলমসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সীমিত পরিসরে আযোজিত এই অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার, জেলা ম্যাজিষ্ট্রেট মো. শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা, জেলা সদর হাসপাতালের আরএমও ডা. আব্দুর রহমান শাহীনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা সদর হাসপাতালের সুপার ডা. মো. মহিউদ্দিনের হাতে ৩টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা তুলে দেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এসময় জেলা প্রশাসক বলেন, কোভিড পজিটিভ ব্যক্তির অক্সিজেন সেচুরেশন নেমে গেলে এই ক্যানোলাগুলো জীবন বাঁচাতে ভূমিকা রাখবে এবং আরও সাতটি ক্যানোলা জেলা সদর হাসপাতালে সংযুক্ত করার প্রক্রিয়া চলমান রয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!