কক্সবাজার পৌর আওয়ামী লীগের নতুন কমিটি, নেতৃত্বে নজিব-উজ্জ্বল

কক্সবাজার পৌর আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেছেন কেন্দ্রীয় নেতারা। কমিটিতে নতুন সভাপতি হয়েছেন নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছে উজ্জ্বল কর।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ১০টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের মাঠে এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সকাল থেকে শুরু হওয়া প্রথম অধিবেশন চলে দুপুর আড়াইটা পর্যন্ত। পরে বিকাল সাড়ে ৩টার দিকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আংশিক কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা।

আংশিক কমিটির অন্যান্য সদস্যরা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর সালাউদ্দিন সেতু ও সাংগঠনিক সম্পাদক দীপক দাশ।

সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

মাহবুবুল আলম হানিফ এমপি বলেন, বিএনপি-জামায়াত প্রতিদিন মিথ্যাচার করছে। মির্জা ফখরুল প্রতিদিন দুর্নীতির কথা বলছেন। বিএনপি ক্ষমতায় থাকাকালীন পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। খালেদা জিয়া দুর্নীতির কারণে দণ্ডিত হয়েছেন। তারেক রহমান পলাতক রয়েছেন। তারপরেও কীভাবে, কোন লজ্জায় দুর্নীতির কথা বলেন বুঝি না।

প্রথম অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, সেলফিবাজি রাজনীতিকে ধ্বংস করছে। যারা ছবি ও টকশো নিয়ে রাজনীতি করে তাদের দলে দরকার নাই। নমিনেশন বিক্রি করে যারা রাজনীতি করছে তাঁরা দালালের চেয়ে খারাপ। বলা যায় তারা দেহ ব্যবসায়ী। এখন বঙ্গবন্ধু ও শেখ হাসিনা নিয়ে শ্লোগান নাই। এখন শুধু অমুক ভাই আর তমুক ভাই। তাঁদের আমরা প্রাণভরে ঘৃণা করি।

সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক সাংসদ ও কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কুষ্টিয়ার সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ আজিজ, সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, অ্যাডভোকেট রনজিত দাশ ও সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী।

এদিকে সভার শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলন ও কাউন্সিলের উদ্বোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

সম্মেলন ও কাউন্সিলে সভাপতিত্ব করেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নজিবুল ইসলাম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক উজ্জ্বল কর।

দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলন কাউন্সিলে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের প্রায় ৩ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। পাশাপাশি ২৯২ জন কাউন্সিলরের উপস্থিতিতে প্রথম অধিবেশন শেষ হয়। পরে দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণা করা হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!