কক্সবাজারে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত

কক্সবাজারে ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী। পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শুক্রবার সকালে কক্সবাজার শহরের গোলদিঘীর পাড় চত্বর থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।

শোভাযাত্রায় রাধা-কৃষ্ণ, কংস, বসুদেব-দৈবকিসহ বিভিন্ন চরিত্র ফুটিয়ে তোলা হয় নানান সাজে। শোভাযাত্রাটি গোলদিঘীর পাড় চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঘোনারপাড়াস্থ শ্রী শ্রী কৃষ্ণানন্দধামে শেষ হয়।

জন্মাষ্টমী শোভাযাত্রা আগে কক্সবাজার জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্বপন পালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন। যেখানে অন্যায়-অবিচার ধরাধামকে গ্রাস করেছে, সেখানেই শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছেন আপন মহিমায়।

শোভাযাত্রা উদ্বোধন করেন কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আফসার। বিশেষ অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, জেলা পূজা উদ্যাপন পরিষদের সহসভাপতি অধ্যাপক অজিত দাশ, উদয় শংকর পাল মিঠু, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, পৌর কাউন্সিলর রাজ বিহারী দাশ, সদর পুজা কমিটির সভাপতি দীপক দাশ, পৌর পূজা কমিটির সভাপতি বেন্টু দাশ প্রমুখ। স্বাগত বক্তব্যে রাখেন জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিত পাল বিশু।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র গীতাপাঠ করেন রাধা গোবিন্দ দাস ব্রহ্মচারী ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন নেপাল ভট্টাচার্য।

বলরাম/আরিফ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!