কক্সবাজারে পিআইবি’র আয়োজনে চারদিন ব্যাপী প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

চকরিয়া প্রতিনিধি :

পর্যটন জেলা কক্সবাজার শহর ও উপজেলা পর্যায়ের সংবাদকর্মীদের সাংবাদিকতায় উৎকর্ষতা ঘটাতে এগিয়ে এসেছে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)। পিআইবি’র উদ্যোগে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহায়তায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৬০ জন সাংবাদিকের অংশ গ্রহণে কক্সবাজার হিল ডাউন হল রুমে চলছে সাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ।

কক্সবাজারে পিআইবি’র আয়োজনে চারদিন ব্যাপী প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ শুরু 1

আজ রবিবার সকাল ৯টা থেকে শুরু হয় প্রিন্ট মিডিয়ার ৩৫ সাংবাদিকের প্রশিক্ষণ। এর আগে শনিবার সকালে শুরু হয় ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ।
আজ রবিবার প্রথম দিনে প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের লেকচারার মো.মামুন আব্দুল কাইয়ুম ও বাংলা ভিশনের সিনিয়র বার্তা সম্পাদক আবু রুশদ মো.রুহুল আমিন।
রবিবার অনুষ্ঠিত প্রশিক্ষণে সংবাদ ধারনা, সংবাদ সুচনা, তথ্য অধিকার আইন ও রিপোটিং, সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার পার্থক্য, সংবাদ মূল্য ও সংবাদ চেতনা নিয়ে আলোচনা হয়। এদিন, প্রশিক্ষণে সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন।
প্রিন্ট মিডিয়ার চারদিন প্রশিক্ষণ কর্মসুচির ইতি ঘটবে ১৬ নভেম্বর। এর আগে ১৫ নভেম্বর শেষ হবে ইলেকট্রনিক মিডিয়ার প্রশিক্ষণ। প্রিন্ট মিডিয়ার প্রশিক্ষণে এবার নতুন সংযোজন হয়েছে অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের ভুমিকা।
১৪ নভেম্বরের প্রশিক্ষণে চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাশরুর জামান ও রাবি’র লেকচারার মামুন আব্দুল কাইয়ুম। ১৫ নভেম্বর উত্তরা ইউনিভার্সিটির পরিচালক রহমান মোস্তাফিজ, একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান, ১৬ নভেম্বর পিআইবি’র মহাপরিচালক মো.শাহ আলমগীর সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। পরে আনুষ্টানিকভাবে প্রশিক্ষণে অংশ নেয়া সাংবাদিকদের সনদ বিতরণ করা হবে।

 

রিপোর্ট : মুকুল কান্তি দাশ,চকরিয়া।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!