কক্সবাজারে দোকানে ভয়াবহ আগুন, মালিক-কর্মচারি নিহত

কক্সবাজারের রামুতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে রামুর গর্জনিয়া বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় আগুনে পুড়ে গেছে চারটি দোকান।

নিহতরা হলেন, গর্জনিয়া বাজারের ব্যবসায়ী বালুবাসা এলাকার মৃত লালমিয়ার পুত্র ফিরোজ (৪৫) ও তার দোকানের কর্মচারী শুকমনিয়া এলাকার মো. আনোয়ার (২৫)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রথমে মাছ বাজারের সামনের গলিতে মেসার্স ফিরোজ স্টোরে আগুন লাগলে তা মুহূর্তের মধ্যে পুরো দোকানে ছড়িয়ে পড়ে। এতে পার্শ্ববর্তী আরও দুটি চালের দোকান ও দিল মোহাম্মদের ওয়ার্কশপেও আগুন লেগে যায়। টানা দু’ঘন্টা আগুন জ্বলার পর খবর পেয়ে কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে ধ্বংস স্তুপের নিচ থেকে নিহতদের উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে বলে জানান গর্জনিয়া পুলিশ ফাঁড়ির এএসআই মনজুর ইলাহী।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় তৎক্ষাণিক রামুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা ও কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমান ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউএনও নিহতদের দাফন-কাফনের জন্য নগদ টাকা দেন।

প্রণয় চাকমা বলেন, ‘ভবিষ্যতে এ অগ্নিকাণ্ডের ঘটনা যাতে না হয় সেজন্য সবাইকে সজাগ থাকার পাশাপাশি অগ্নিনির্বাপণ যন্ত্র রাখার আহ্বান জানান।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!