কক্সবাজারে এক পরিবারের ৪ জনকে হত্যা, এখনও গ্রেপ্তার হয়নি কেউ

অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন

কক্সবাজারের উখিয়ায় একই পরিবারের ৪ জনকে গলাকেটে হত্যার ২ দিন গত হয়ে গেলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। তবে ঘটনার রহস্য উদঘাটনের প্রক্রিয়া চলছে। প্রকৃত অপরাধীদের চিহ্নিত করার মাঝামাঝি অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন।

তিনি আরও বলেন, হত্যাকাণ্ডের ব্যাপারে সুষ্পষ্ট কোনো ক্লু পাওয়া না গেলেও তাদের ইন্টারনাল কেউ এ ঘটনায় জড়িত। এতে পারিবারিক এবং আর্থিক বিষয়ও থাকতে পারে। পরিবারের সদস্য এবং সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ চলছে। অতিশীঘ্রই অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় আনতে সক্ষম হবে বলে জানান তিনি।

এদিকে খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা পৌঁছে স্বজনহারা রোকেন বড়ুয়া। শুক্রবার সকাল ১০টায় কক্সবাজার পৌঁছালে সদর হাসপাতালের মর্গে মা সখি বড়ুয়া, স্ত্রী মিলা বড়ুয়া, ছেলে রবিন বড়ুয়া ও সনি বড়ুয়ার নিথর দেহ দেখে বারবার জ্ঞান হারিয়ে ফেলছিল রোকেন বড়ুয়া।

ওই সময় ছোট্ট পরিসরে পিবিআইকে দেওয়াকে এক সাক্ষাৎকারে প্রবাসী রোকেন বড়ুয়া বলেন, ‘পূর্ব থেকে ভাইপো অন্তর বড়ুয়ার ‘পুতিয়া’র আচরণবিধি, তার স্ত্রী মিলার সঙ্গে শিপু বড়ুয়ার স্ত্রী রিপু বড়ুয়ার বনিবনা না হওয়াসহ সামগ্রিক বিষয়টি বিবেচনা করলে তাদের সংশ্লিষ্টতা থাকতে পারে। এদের জিজ্ঞাসাবাদ করা হলে প্রকৃত রহস্য বেরিয়ে আসবে বলে তিনি জানান।’

নিহতদের দেখতে জনতার ভিড়
নিহতদের দেখতে জনতার ভিড়

ময়নাতদন্ত শেষে শুক্রবার বিকেল ৫টায় কোটবাজারস্থ বৌদ্ধ মহাশ্মশান ও বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রে নিহতদের অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়। এর আগে পূর্বরত্না আনন্দ বিহারে নিহতদের উদ্দেশ্যে সংঘদান ও পূণ্যদান অনুষ্ঠিত হয়। এ সময় হাজার হাজার মানুষ এক নজর দেখতে ভিড় জমায়। এ সময় পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। তবে বিভিন্ন সূত্র ধরে তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে নিহত মিলা বড়ুয়ার পিতা শশাংক বড়ুয়ার বাদী হয়ে উখিয়া থানায় মামলা (৪৭) দায়ের করেছে।

উল্লেখ্য, গত বুধবার দিবাগত রাতে কক্সবাজারের উখিয়া রত্নাপালং ইউনিয়নের পূর্বরত্না গ্রামের একই পরিবারের নারী ও শিশুসহ ৪জনকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। পরদিন সকালে হত্যাকাণ্ডের বিষয়টি জানাজানি হলেও সন্ধ্যা ৬টায় কুয়েত প্রবাসী রোকেন বড়ুয়ার বাড়ির ভেতর থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!