কক্সবাজারে ইয়াবা এখন পরিবারিক ব্যবসা

দেবর-ভাবীসহ গ্রেপ্তার ৩

কক্সবাজারে দিন দিন বাড়ছে ইয়াবা ব্যবসায়ীর সংখ্যা। প্রথম দিকে এসব ব্যবসা চিহ্নিত মাদক কারবারিরা করলেও এখন দেখা যাচ্ছে বেশ কিছু পরিবারের শিক্ষিত তরুণী, নববধূ, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরাও ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ছে। এমনও পরিবার আছে যে পরিবারের সবাই ইয়াবা কারবারে যুক্ত। আবার অনেকে নিজের পারিবারিক ব্যবসা ও কৃষিকাজ ছেড়ে হঠাৎ বড়লোক হওয়ার আশায় ইয়াবা খুচরা বেচা-কেনা করছে।

সম্পতি আইনশৃঙ্খলাবাহিনীর হাতে আটক হয়েছেন এদের অনেকেই। সর্বশেষ কক্সবাজারের চকরিয়ায় অভিযান চালিয়ে ইয়াবা বিক্রয়কালে দেবর-ভাবীসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছে পাওয়া যায় ৮০০ পিস ইয়াবা। শুক্রবার (১ নভেম্বর) দুপুরে পৌরশহরের ওশান সিটি মার্কেট ও মালুমঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হল চকরিয়া উপজেলার লক্ষ্যারচরের রোজিনা আক্তার (২৭), তার চাচাতো দেবর আবু বক্কর (৩০) ও কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও এলাকার মোবারক হোসেন (২৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার এসআই আবদুল বাতেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, ‘ইয়াবা বিক্রয় হচ্ছে এমন খবর পেয়ে মালুমঘাট এলাকায় অভিযান চালিয়ে বক্কর ও রোজিনাকে ইয়াবাসহ আটক করা হয়। তারা সম্পর্কে দেবর-ভাবী। অন্যদিকে পৌরশহরের ওশান সিটি মার্কেটের দ্বিতীয় তলা থেকে ইয়াবাসহ মোবারককে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!