ওয়েস্টার্ন মেরিন ওয়ার্কশপে দগ্ধ দু’জন মারা গেল ঢাকায়

চট্টগ্রামের ইপিজেড সল্টগোলা ক্রসিং এলাকায় ওয়েস্টার্ন মেরিন ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৭ শ্রমিকের মধ্যে ৮দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা গেলেন দুই শ্রমিক।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুই শ্রমিকের মৃত্যু হয়।

নিহত দুই শ্রমিক হলেন-এনায়েত আলী (৩৪) ও ওসমান গনি (৩৫)। তারা দু’জনই কর্মস্থল ওয়েস্টার্ন মেরিন ওয়ার্কশপ এলাকায় বসবাস করেন।

বিষয়টি নিশ্চিত করে ওয়েস্টার্ন মেরিন সার্ভিসের জেনারেল ম্যানেজার আব্দুল মোমেন বলেন, বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় ওসমান গনি ও সকাল সাড়ে দশটার দিকে এনায়েত আলী নামে দুই শ্রমিক মারা গেছেন।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট প্রধান ও সহকারি অধ্যাপক ডা. রফিক উদ্দীন বলেন, ওয়েস্টার্ন মেরিন ওয়ার্কশপে গ্যাস বিষ্ফোরণে অগ্নিদগ্ধ আহত ৭ জনের মধ্যে চমেকে রাকিব (১৮) ও নোমান (২৪) নামে দুই অগ্নিদগ্ধের চিকিৎসা চলছে। এদের অবস্থা স্থিতিবস্থায় রয়েছে। তাদের শারীরিক পরিস্থিতি বাড়ে আর কমে। দু’জনই এখনও শঙ্কামুক্ত নয়।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের অঙ্গ প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিন সার্ভিসে গ্যাস বিষ্ফোরণে একজন নিরাপত্তা কর্মীরাসহ ৭ শ্রমিক অগ্নিদগ্ধ হয়। ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতারে প্রেরণ করেন। অবস্থার অবনতি হলে ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠায় করে চমেক। এদের মধ্যে নুরুল আলম (৩৫) ও রাজিব দাশ (৩০) ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন।

মুআ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!