ওসি প্রদীপসহ ৫৬ জনকে আসামি করে আরও দুই মামলা

টেকনাফের বাহারছড়ার আবদুল আমিন ও হোয়াইক্যংয়ের মুফিজ আলম নামের ২ জনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে ওসি প্রদীপসহ ৫৬ জনের বিরুদ্ধে আরও দুটি মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) হেলাল উদ্দীনের আদালতে এই দুই মামলার আবেদন করা হয়। নিহত বাহারছড়ার আবদুল আমিনের ভাই নুরুল আমিন ও মুফিজ আলমের ভাই মো. সেলিম বাদি হয়ে মামলার পৃথক দুটি আবেদন করেন।

বাদি পক্ষের আইনজীবী আবু মুছা সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে জানান, দুই মামলার একটিতে ৩৮ জন ও অপরটিতে ১৮ জনকে আসামি করা হয়েছে।

বাহারছড়ার আবদুল আমিন মামলার আবেদনে বাদি উল্লেখ করেন, সুপারি ব্যবসায়ী আবদুল আমিন থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে টেকনাফ থানা পুলিশ। কিন্তু টাকা দিতে অস্বীকৃতি জানায় তিনি। এতে ক্ষিপ্ত হয়ে গত বছরের ২১ সেপ্টেম্বর সকালে বাড়ি থেকে ধরে নিয়ে যায় একদল পুলিশ। থানায় নিয়ে গিয়েও ৫ লাখ টাকা চাঁদা দাবি করে ওসিসহ অন্যান্য পুলিশ সদস্যরা। শেষে বাধ্য হয়ে ৫০ হাজার টাকা দেয় পরিবার। বাকি টাকার জন্য ৩০ সেপ্টেম্বর ভিমটিমকে থানায় নিয়ে যাওয়ার পর তার স্ত্রীকে ডেকে নিয়ে যায়। সেখানে স্ত্রীর কাছ থেকে বাকি টাকা দাবি করে পুলিশ। এতে অস্বীকৃতি জানালে আবদুল আমিনকে গুলি করে হত্যা করে পুলিশ।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!