ওরা দিনে কর্মচারী রাতে ছিনতাইকারী

প্রকাশ্য পেশায় বিভিন্ন দোকানের কর্মচারী ওরাই রাতে বনে যান ছিনতাইকারী। প্রথমে পথচারী বা যানবাহনে থাকা মানুষের সাথে গায়ে পড়ে বিবাদ করেন। পরেই অস্ত্র ঠেকিয়ে ছিনতাই করেন।

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন নবাব সিরাজদৌল্লাহ রোড এলাকায় অভিযান পরিচালনা করে এমন দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৭ আগস্ট) বিকেল ৫টার দিকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গ্রেপ্তারকৃতরা হলেন আশিকুল ইসলাম রবিন (২১) এবং তার সহযোগী রাজু (২০)। ছিনতাইয়ের সঙ্গে জড়িত ওয়াহিদ (২০) এবং মো. বাচা (২২) নামের আরোও দুইজন পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে বলে জানান ওসি।

তিনি আরোও বলেন, এদের মধ্যে কেউ হকার, কেউ গ্যারেজ ওয়ার্কার, আর কেউ বিভিন্ন দোকানের কর্মচারী। এটাই তাদের বাহ্যিক পরিচয়। কিন্তু কাজের বাইরে গেলেই পাল্টে যায় তাদের পেশা ও পরিচয়। কর্মচারী থেকে হয়ে যায় ছিনতাইকারী। এমন অভিযোগ পাওয়ার পর দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, জিজ্ঞাসাবাদে এরা জানিয়েছে-প্রথমে ইচ্ছাকৃতভাবে কারও সাথে ঝগড়া করে। এরপর সুযোগ বুঝে অস্ত্রের মুখে সবকিছু ছিনিয়ে নেয়।

একই কায়দায় গতকাল (১৬ আগস্ট) শুক্রবার বিকেলে তারা ছিনতাই করে দারুল উলুম মাদ্রাসা এলাকার সানমার রাবেয়া ভবনের সামনে। ইফতেখার ও রবিউল নামে দুইজনের কাছ থেকে অস্ত্রের মুখে ১২ হাজার টাকা ছিনতাই করে। পরে অভিযোগের ভিত্তিতে ছিনতাইয়ের মূল হোতা রবিন এবং তার সহযোগী রাজুকে গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!