এসপিকে দুর্বল করতেই তার স্ত্রীকে হত্যা: জঙ্গি গোষ্ঠীকে দায়ী করছেন স্বরাষ্ট্রমন্ত্রী

 

রাজীব সেন প্রিন্স, বিশেষ প্রতিনিধি : 

জঙ্গি দমনে আলোচিত ও প্রশংসিত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে মনস্তাত্ত্বিকভাবে দুর্বল করতেই তার স্ত্রীকে হত্যা করা হয়েছে বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়া এ হত্যাকাণ্ডের জন্য প্রাথমিকভাবে ‘জঙ্গি গোষ্ঠী’কে দায়ী করেছেন তিনি।

রোববার দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলে বিজিবির ৮৮তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এমনটা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।1459581498-300x200

বাবুল সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি একজন অভিজ্ঞ, সৎ ও পরিশ্রমী পুলিশ অফিসার। জঙ্গি দমনে তার দক্ষতা প্রশংসনীয়। জঙ্গিরা কোণঠাসা হয়ে বাবুলকে হত্যা করতে না পেরে তার স্ত্রীকে হত্যা করেছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

 

তিনি বলেন, ‘পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে হত্যা একটি পৈশাচিক, নৃশংস এবং ঘৃণিত হত্যাকাণ্ড। বাবুল আক্তার জঙ্গি দমনে একের পর এক দুঃসাহসিক অভিযান পরিচালনা করেছেন। জঙ্গিগোষ্ঠীর টার্গেট ছিলেন বাবুল আক্তার। তাকে না পেয়ে তার স্ত্রীকে টার্গেট করে জঙ্গিরা হত্যা করেছে।’ এর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে এবং খুনিদের অবশ্যই চিহ্নিত করা হবে। মূল কারণ খুঁজে বের করতে গোয়েন্দারা কাজ করছে।

যেসব পুলিশ কর্মকর্তা জঙ্গি দমনে কাজ করছেন, তাঁদের পরিবার-পরিজনদের নিরাপত্তা12108185_10207814166182726_8391340737499101665_n নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘এটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আমরা এদের পরিবারকে সুরক্ষা দেব।’

দুই মাস আগে পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হয়ে ঢাকায় আসার আগে চট্টগ্রামে গোয়েন্দা পুলিশে দায়িত্ব পালন করেন বাবুল আক্তার। সে সময় তার নেতৃত্বে জেএমবির আস্তানা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়, যাদের মধ্যে নেতা পর্যায়ের একজন পুলিশের সঙ্গে এক অভিযানে থাকা অবস্থায় গ্রেনেড বিস্ফোরণে নিহত হন। জঙ্গি দমনে ভূমিকার জন্য প্রশংসিত বাবুল ঢাকায় পুলিশ সদরদপ্তরে যোগ দিলেও তার পরিবার ছিল চট্টগ্রাম শহরে।

রবিবার সকালে নগরীর জিইসি মোড়ের কাছে ছেলেকে স্কুলবাসে তুলে দেওয়ার সময় তার স্ত্রী মাহমুদার মাথায় গুলি করে মোটরসাইকেলআরোহী হামলাকারীরা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাহমুদা আক্তার পরিবারের নিরাপত্তা নিয়ে উদ্বেগে ভুগছিলেন বলে জানিয়েছেন প্রতিবেশীরা।

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!